• আজ ১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

‘ত্রাণ নিয়ে সমালোচনা না করে হতদরিদ্রদের পাশে দাঁড়ান’- প্রধানমন্ত্রী

◷ ১২:২৫ পূর্বাহ্ন ৷ বৃহস্পতিবার, এপ্রিল ১৬, ২০২০ জাতীয়
pm

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ ত্রাণ নিয়ে অহেতুক সমালোচনা না করে হতদরিদ্রদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দুর্ভাগ্যজনকভাবে আমরা দেখতে পাচ্ছি অনেকে অনেক কথা বলে বেড়াচ্ছেন, অনেক দল-মত, সুশীল সমাজ বা অনেকেই। তারা কিন্তু মানুষের সাহায্যে এগিয়ে আসছে না। সমালোচনা করতেই ব্যস্ত।

বুধবার (১৫ এপ্রিল) সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে অনুদানের চেক গ্রহণের সময় এই কথা বলেন তিনি। প্রধানমন্ত্রী জানান, কার্ড পদ্ধতিতে হতদরিদ্রদের হাতে সাহায্য পৌঁছানোর ব্যবস্থা নিচ্ছে সরকার।

প্রধানমন্ত্রী বলেন, ত্রাণ বিতরণে যেকোনো অনিয়মের বিরুদ্ধে দলমত বিবেচনা না করে কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে। ত্রাণের অপব্যবহার এটা আমরা বরদাস্ত করবো না। সেটা আমার দলেরই হোক আমরা এর বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছি।

শেখ হাসিনা বলেন, ৬৮ হাজার জায়গায় আমরা ঠিক মতো দিয়ে যাচ্ছি, সেখানে ৫/৭টা জায়গায় একটু সমস্যা হয়, আমার তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থাও নিয়েছি। সেটা নিয়ে তারা চিৎকার করে যাচ্ছেন তারা কিন্তু একটা মানুষকেও একটি পয়সা দিয়েও সাহায্য করছে না। মানুষের পাশে দাঁড়াচ্ছে না। কিন্তু তাদের কথাটা বিক্রি করেই যাচ্ছেন। এ ধরনের লোক থাকবেই, সব সমাজেই থাকে। তারা কথা বেচেই যাবে এটাই তাদের প্রফেশন। এটাই তারা করে যাচ্ছেন।

অসহায় মানুষের প্রাপ্য ত্রাণ নিয়ে দুর্নীতিতে জড়ানো কাউকেই ছাড় দেয়া হবে না বলে আবারও হুঁশিয়ার করেন প্রধানমন্ত্রী। জানান কার্ড চালু করে হতদরিদ্রদের চাল পৌঁছাতে কাজ শুরু হয়েছে। সরকারি ত্রাণের সুবিধা সবার কাছে পৌঁছাতে সরকার সতর্ক রয়েছে বলেও উল্লেখ করেন সরকারপ্রধান।