শাহজাদপুরে ত্রাণের দাবীতে কর্মহীন মানুষের বিক্ষোভ মিছিল

◷ ১০:৩৫ পূর্বাহ্ন ৷ বৃহস্পতিবার, এপ্রিল ১৬, ২০২০ রাজশাহী
sha

রাজিব আহমেদ, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ বিশ্বজুড়ে মহামারি সৃষ্টি করা করোনা ভাইরাসের প্রভাবে সিরাজগঞ্জের শাহজাদপুরে অঘোষিত লকডাউনে কর্মহীন হয়ে পড়া উপজেলার বেলতৈল ইউনিয়নের দুই শতাধিক মানুষ ভূখা মিছিল করেছে।

গতকাল বুধবার বিকেলে বেলতৈল ইউনিয়নের কাঁদাই বাদলা বাজারে তরুন সমাজসেবক রফিকুল ইসলাম রফিকের নেতৃত্বে দুইশতাধিক মানুষ বিক্ষোভ প্রদর্শন করে। মিছিলটি কাঁদাই বাদলা দাখিল মাদ্রাসা থেকে শুরু করে ত্রাণ চেয়ে বিভিন্ন শ্লোগান দিতে দিতে এসে কাদাই বাদলা বাজারে এসে শেষ হয়। এ ভূখা মিছিলে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শাহজাদপুর উপজেলা কৃষক লীগের দপ্তর সম্পাদক মাজেদুল ইসলাম, আব্দুল হামিদ কায়সার প্রমুখ।

বক্তারা বলেন, করোনার প্রভাবে কর্মহীন হয়ে পড়া মানুষদের ইতোমধ্যেই ত্রাহি ত্রাহি অবস্থা শুরু হয়েছে। একদিকে কাজ নেই অন্যদিকে ঘরে খাবার না থাকায় করোনার চেয়ে ভয়াবহতার মধ্যে দিন কাটাতে হচ্ছে বুভুক্ষুদের। এদিকে ইউনিয়ন চেয়ারম্যান ফেরদৌস হোসেন ফুল একদিনের জন্যও এলাকার লোকজনের খবর নিতে আসেননি। পরিষদে যে ত্রাণ এসেছে তা চেয়ারম্যানের লোকজন দিয়েছে মুখ দেখে দেখে ফলে প্রকৃত খাদ্য অভাবীরা হয়েছে বঞ্চিত। তাই দ্রুত সরকার ত্রাণের ব্যবস্থা না করলে করোনার চেয়ে ভয়াবহ রূপ নিবে খাদ্যের অভাব।