🕓 সংবাদ শিরোনাম

চাঁদাবাজির মামলায় গ্রেপ্তার ঢাবি ছাত্রলীগ নেতা বহিষ্কারসরকারি গুদামে খাদ্যশস্য মজুদ আছে ১৬.৬৯ লাখ মেট্রিক টনসেচের অভাবে ত্রিশালে আমন চারা রোপণে দুশ্চিন্তায় কৃষকরাবিশ্ব ঐতিহ্য সুন্দরবনে ২৭৬ টি রয়েল বেঙ্গল টাইগারের হদিস নেই!শেরপুরে ব্রক্ষপুত্র নদীর ভাঙ্গন, বিলীন হচ্ছে ফসলি জমিব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত মাকে বাঁচাতে ছেলে ইনজেকশন খুঁজে হয়রান!ফরিদপুরে গায়ে পচনধরা রোগীকে বাঁশ ঝাড়ে ফেলে দিলো স্বজনরা, উদ্ধারে পুলিশলকডাউনে বিয়ের আয়োজন করায় বর ও কনের পরিবারকে জরিমানাশাহজাদপুরে বইয়ের ভেতরে ৯০০ পিস ইয়াবা ও টাকাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতারত্রিশালে ভ্রাম্যমান আদালতের মোবাইল কোর্ট পরিচালনা

  • আজ বৃহস্পতিবার, ১৪ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৯ জুলাই, ২০২১ ৷

বক্স খাটের ভেতর মিলল লাখ টাকা মূল্যের ‘টিসিবির তেল’

box
❏ বৃহস্পতিবার, এপ্রিল ১৬, ২০২০ রংপুর

সময়ের কণ্ঠস্বর, রংপুরঃ রংপুরে এক ব্যবসায়ীর বাড়ির বক্স খাটের ভেতরে অবৈধভাবে মজুদ করে রাখা সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ন্যায্যমূল্যের ১ হাজার ২৩৮ লিটার ভোজ্যতেল উদ্ধার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ। যার বর্তমান বাজার মূল্য ১ লাখ টাকার কিছু বেশি।

গতকাল বুধবার রাত ১১টার দিকে নগরীর মধ্য পার্বতীপুর এলাকার হানিফ মিয়ার বাড়ি থেকে টিসিবির ন্যায্যমূল্যের ১২৩৮ লিটার ভোজ্যতেল উদ্ধার করা হয়। এ সময় লাল মিয়া ও হানিফ নামে দুজনকে আটক করা হয়। বিষয়টি নিশ্চিত করেন রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপকমিশনার (ডিবি অ্যান্ড মিডিয়া) উত্তম প্রসাদ পাঠক।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি নগরীর ১৭নং ওয়ার্ডের মধ্য পার্বতীপুর ঈদগামাঠ সংলগ্ন এলাকার একটি বাসায় অবৈধভাবে টিসিবির পণ্য মজুদ রয়েছে। ঘটনাস্থলে পৌঁছে অভিযান চালিয়ে ওই বাড়িতে একটি বক্সখাটের ভেতরে অভিনব কায়দায় লুকিয়ে রাখা বিপুল পরিমাণে টিসিবির তেল উদ্ধার করে ডিবি পুলিশ।

ওই বাড়ির মালিক হানিফ মিয়া কালোবাজারে বিক্রির উদ্দেশ্যে এসব পণ্য অবৈধভাবে মজুদ করেছিলেন বলে জানান অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার উত্তম প্রসাদ পাঠক।

এর আগে গত এক সপ্তাহে ৬টি অভিযান চালিয়ে আরও ১৫ হাজার লিটার তেল ও ৫ হাজার কেজি চিনি উদ্ধার করেন গোয়েন্দারা।

টানা অভিযানে নেতৃত্বদানকারী অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) উত্তমপ্রসাদ পাঠক জানান, দেশের এই ক্রান্তিকালে একটি চক্র সরকারের ন্যায্যমূল্যে বিক্রির পণ্য কালোবাজারে কিনে মজুদ করেছে। ফলে একদিকে অসহায় মানুষ বঞ্চিত হচ্ছে, আরেক দিকে চড়ামূল্যে বিক্রি করে অধিক লাভ করে অর্থশালী হচ্ছে। কালোবাজারীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন