সংবাদ শিরোনাম

জামালপুরে ট্রাক চাপায় প্রাণ গেল বৃদ্ধারকালীগঞ্জে জন্ম নিবন্ধন কার্ড বিতরণে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগবাইডেন প্রশাসনে বিএনপি নেতা ড. মঈন খানের ভাগ্নি!প্রধানমন্ত্রীর পা ধরে হলেও আপনাদের প্রত্যাশা পূরণ করব : নানকহবিগঞ্জে স্কুলছাত্রকে হত্যা করে ফোনে অভিভাবকের কাছে চাঁদা দাবি, আটক ৩গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনায় সবজি ব্যবসায়ী নিহতসুষ্ঠু নির্বাচনকে গোরস্থানে সমাধিত করেছে সিইসি: রিজভীকোরআনে বর্ণিত ‘ত্বীন ফল’ বাণিজ্যিকভাবে চাষ হচ্ছে দিনাজপুরেসান্তাহার রেলওয়ে স্টেশনের অধিকাংশ সিসি ক্যামেরা নষ্ট, নজর নেই কর্তৃপক্ষেরকক্সবাজারের শরণার্থী শিবিরে দু’পক্ষের গোলাগুলি, নিহত ১

  • আজ ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

করোনায় আক্রান্ত মা, দুধের শিশুকে সামলাচ্ছেন দুই নার্স

◷ ১১:১২ পূর্বাহ্ন ৷ বৃহস্পতিবার, এপ্রিল ১৬, ২০২০ আলোচিত
ma

আন্তর্জাতিক ডেস্কঃ বিশ্বব্যাপী নোভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) শনাক্তের সংখ্যা সাড়ে ২০ লাখ ছাড়িয়ে গেছে। এরইমধ্যে ২১০টি দেশ ও অঞ্চলে করোনা সংক্রমিত হয়েছে। ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ১ লাখ ৩৪ হাজার ৬১৫ জন।

লকডাউনের কবলে পুরো বিশ্ব। এমন সময়ে এই চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরাই নিজেদের প্রাণের পরোয়া না করে রোগীদের জীবন ফিরিয়ে দেওয়ার ব্রত নিয়েছেন। বহু মানুষকে সুস্থ করে তুলেছেন। মৃত্যুর মুখ থেকে ফিরিয়ে এনেছেন রোগীদের। এবার রোগীর সন্তানের দেখাশোনার দায়িত্ব নিলেন দুই নার্স।

ভারতের ছত্রিশগড় রায়পুর এইমসের দুই নার্সের এক ছোট্ট শিশুর প্রতি তাদের ভালবাসা আর মমতার ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। তাদের এই ত্যাগকে কুর্নিশ জানাচ্ছে স্যোশাল মিডিয়া। ভিডিওতে দেখা যাচ্ছে, পিপিই পরিহীতা দুই নার্স ছোট্ট শিশুকে দুধ খাওয়াচ্ছে, আদর করছেন।

মাত্র তিন মাস বয়সের শিশুটির মায়ের শরীরে কয়েকদিন আগে করোনা শনাক্ত হয়। তবে সৌভাগ্যবশত তাঁর দুই সন্তানের করোনা হয়নি। তারই মধ্যে একটি মেয়ের বয়স মাত্র তিন মাস। করোনা আক্রান্ত হওয়ায় মা হাসপাতালে। এমন পরিস্থিতিতে পরিবারকেও হাসপাতালে আসার অনুমতি দেওয়া হচ্ছে না। ফলে সেই শিশুর দায়িত্ব নিয়েছেন এইমসেরই দুই নার্স।

ভিডিওটি দেখুন নিচে-