• আজ ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

একদিনে করোনায় মৃত্যু-আক্রান্তের নতুন রেকর্ড

◷ ২:৫৫ অপরাহ্ন ৷ বৃহস্পতিবার, এপ্রিল ১৬, ২০২০ স্পট লাইট
nasima

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ বাংলাদেশে করোনা ভাইরাস বিপর্যয় শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত একদিনে এত মৃত্যু-আক্রান্ত শনাক্ত আর হয়নি, যেটা বৃহস্পতিবার (১৬ এপ্রিল) হয়েছে। শেষ ২৪ ঘণ্টায় আরও ৩৪১ জনের অর্থাৎ রেকর্ড সংখ্যক লোকের করোনা ভাইরাস পজেটিভ পাওয়া গেছে। একইসঙ্গে আক্রান্তদের মধ্যে মৃত্যু হয়েছে ১০ জনের।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) দুপুরে করোনা ভাইরাস নিয়ে নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানান অতিরিক্ত মহাপরিচালক ডা. নাসিমা সুলতানা। তিনি বলেন, ‘গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে দুই হাজার ১৩৫টি। পরীক্ষা করা হয়েছে দুই হাজার ১৯টি। আর রোগী শনাক্ত হয়েছেন তিনশ ৪১ জন।’

গেল ৮ মার্চ দেশে প্রথম করোনা ভাইরাস শনাক্ত হওয়ার পর মাসের শেষ দিক থেকে দেশে অঘোষিত লকডাউন চলছে। এই সিদ্ধান্তের পরও করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ক্রমাগত বাড়ছেই।

এ পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসের (কোভিড-১৯) শনাক্তের সংখ্যা সাড়ে ২০ লাখ ছাড়িয়ে গেছে। বৃহস্পতিবার (১৬ এপ্রিল) সকাল সাড়ে আটটা পর্যন্ত ওয়ার্ল্ডওমিটার থেকে এ তথ্য জানানা গেছে। এরইমধ্যে ২১০টি দেশ ও অঞ্চলে করোনা সংক্রমিত হয়েছে। ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ১ লাখ ৩৪ হাজার ৬১৫ জন।

corona bd somoyer ২৪ ঘণ্টায় আরও ২৩ জনের মৃত্যু

⊡ রবিবার, জানুয়ারী ১৭, ২০২১

ma ‘সরি’মা!

⊡ শুক্রবার, জানুয়ারী ১৫, ২০২১

G.m kadar করোনায় আক্রান্ত জি এম কাদের

⊡ বুধবার, জানুয়ারী ১৩, ২০২১

Mamunul মঞ্চে ওঠার আগেই মামুনুলকে ফেরাল প্রশাসন

⊡ বুধবার, জানুয়ারী ১৩, ২০২১

Nobojatok নবজাতকের কানে আরবি হরফে ‘আল্লাহু’ লেখা!

⊡ বুধবার, জানুয়ারী ১৩, ২০২১