🕓 সংবাদ শিরোনাম

সরকারি হাসপাতালে ডাক্তারদের ডিউটি ফাঁকিতে ভোগান্তী পোহাচ্ছে সাধারণ রোগীরাসালথায় আম গাছ থেকে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার বোয়ালমারীতে সংঘর্ষে মৃত্যুর ঘটনায় ২৯ জনের নামে মামলা মাগুরায় অক্সিজেন সিলিন্ডার ও ক্যানোলাসহ বিভিন্ন উপকরণ বিতরণফুলবাড়ীতে প্রচন্ড তাপদাহে পল্লী বিদ্যুতের লুকোচুরি, জনজীবন অতিষ্ঠসোনারগাঁওয়ে করোনা শনাক্তের হার শতভাগ!ভাঙ্গায় রেল প্রজেক্টের সামগ্রী চুরির ঘটনায় গ্রেফতার ৫লকডাউনের চতুর্থ দিনে ঢাকায় গ্রেফতার ৫৬৬ জনঢাকা ফেরত ৩৭মণ ওজনের কালো মানিক নিয়ে বিপাকে ত্রিশালের সুমনএক দিনে রেকর্ড ১২৩ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

  • আজ সোমবার, ১১ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৬ জুলাই, ২০২১ ৷

দেশে করোনায় মোট ৬০ জনের মৃত্যু, আক্রান্ত ১৫৭২

coronavirus
❏ বৃহস্পতিবার, এপ্রিল ১৬, ২০২০ জাতীয়

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা ৬০ জন। একদিনে নতুন করে আরও করোনা শনাক্ত হয়েছেন ৩৪১ জন এবং করোনায় মোট শনাক্ত হলেন এক হাজার ৫৭২ জন।

করোনা ভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতর নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে বৃহস্পতিবার (১৬ এপ্রিল) দুপুরে এ তথ্য জানানো সংস্থাটির অতিরিক্ত মহাপরিচালক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, ‘গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে দুই হাজার ১৩৫টি। পরীক্ষা করা হয়েছে দুই হাজার ১৯টি। আর রোগী শনাক্ত হয়েছেন তিনশ ৪১ জন। গতকালের চেয়ে নমুনা সংগ্রহ ৪ শতাংশ বৃদ্ধি পেয়েছে আর নমুনা পরীক্ষা ১৬ শতাংশ বৃদ্ধি পেয়েছে।’

মৃত্যুবরণকারীদের বিষয়ে তিনি বলেন, তাদের মধ্যে ৭০ থেকে ৮০ বছর বয়সের একজন, ৬১ থেকে ৭০ বছর বয়সের পাঁচ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সের তিন জন এবং ২১ থেকে ২০ বছরের মধ্যে একজন রয়েছেন। এরমধ্যে পুরুষ সাত জন এবং নারী তিন জন। তাদের মধ্যে ঢাকায় রয়েছেন ছয় জন এবং ঢাকার বাইরে চার জন।

উল্লেখ্য গেল ৮ মার্চ দেশে প্রথম করোনা ভাইরাস শনাক্ত হওয়ার পর মাসের শেষ দিক থেকে দেশে অঘোষিত লকডাউন চলছে। এই সিদ্ধান্তের পরও করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ক্রমাগত বাড়ছেই।

এ পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসের (কোভিড-১৯) শনাক্তের সংখ্যা সাড়ে ২০ লাখ ছাড়িয়ে গেছে। বৃহস্পতিবার (১৬ এপ্রিল) সকাল সাড়ে আটটা পর্যন্ত ওয়ার্ল্ডওমিটার থেকে এ তথ্য জানানা গেছে। এরইমধ্যে ২১০টি দেশ ও অঞ্চলে করোনা সংক্রমিত হয়েছে। ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ১ লাখ ৩৪ হাজার ৬১৫ জন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন