🕓 সংবাদ শিরোনাম
  • আজ সোমবার, ১১ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৬ জুলাই, ২০২১ ৷

‘আমরা সংক্রমণের শীর্ষ পর্যায় পার করেছি’- ট্রাম্প

trump
❏ বৃহস্পতিবার, এপ্রিল ১৬, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ করোনাভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্ত ও প্রাণহানি হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশের অর্থনীতিতেও বড় ধরনের ধস নামার আশঙ্কা। আর্থিক ক্ষতি কাটাতে এই মহামারির মধ্যেই লকডাউন তোলার কথা ভাবছে আমেরিকানরা। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আশাবাদী, মহামারির সবচেয়ে খারাপ পরিস্থিতি কাটিয়ে উঠেছে তার দেশ। এ মাসেই কয়েকটি অঙ্গরাজ্য আবার স্বাভাবিক অবস্থায় ফিরবে।

বুধবার (১৫ এপ্রিল) হোয়াইট হাউসে নিয়মিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ট্রাম্প। এ সময় ট্রাম্প জানান, গভর্নরদের সঙ্গে আলোচনা শেষে বৃহস্পতিবার অঙ্গরাজ্যগুলোর কর্মকাণ্ড চালুর বিষয়ে দিকনির্দেশনা দেয়া হতে পারে।

হোয়াইট হাউসের রোজ গার্ডেনে সাংবাদিকদের ট্রাম্প বলেন, ‘পরিসংখ্যান দেখে বোঝা যাচ্ছে, আমরা সংক্রমণের শীর্ষ পর্যায় পার করেছি। আশা করছি, এটি অব্যাহত থাকবে। এবং আমরা দুর্দান্ত অগ্রগতি অব্যাহত রাখব।

সাংবাদিকরা ট্রাম্পের কাছে জানতে চান, সারা বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত মানুষের সংখ্যা ১ লাখ ৩৬ হাজার ৯০৮। শুধু যুক্তরাষ্ট্রেই তা ৩০ হাজারের বেশি। কেন যুক্তরাষ্ট্রে মৃত্যুর হার বেশি? জবাবে ট্রাম্প বলেন, অন্য দেশগুলো মৃত্যুর সংখ্যা নিয়ে মিথ্যা তথ্য দিয়েছে। এ সময় তিনি চীনের নাম উল্লেখ করে বলেন, ওরা মৃত্যুর সংখ্যা যা বলেছে, তা কি কেউ বিশ্বাস করবে?

সর্বশেষ তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে কোভিড-১৯–এ আক্রান্ত মানুষের সংখ্যা ৬ লাখ ৪৪ হাজার ৩৪৮ জন। এখন পর্যন্ত মারা গেছে ২৮ হাজার ৫৫৪ জন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন