• আজ ১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

করোনা প্রতিরোধে ভুটানে জরুরি ওষুধ পাঠালেন প্রধানমন্ত্রী

◷ ৩:৪৪ অপরাহ্ন ৷ বৃহস্পতিবার, এপ্রিল ১৬, ২০২০ জাতীয়
vutan

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ করোনা ভাইরাসের আক্রমণ থেকে রক্ষায় ভুটানের জন্য জরুরি ভিত্তিতে চিকিৎসা সামগ্রী পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভুটানের প্রবীণ নাগরিকদের কোভিড -১৯ ভাইরাসের আক্রমণ থেকে রক্ষার জন্য জরুরি ওষুধের দুটি চালান পাঠিয়েছেন তিনি।

ওষুধের প্রথম চালানটি বৃহস্পতিবার সড়ক পথে ঢাকা ছেড়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। এতে বলা হয়, ভুটানের প্রবীণ নাগরিকদের করোনাভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা করতে জরুরি ওষুধের দু’টি চালান পাঠিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ওষুধের মধ্যে বেক্সিমকো ফার্মা উৎপাদিত মাল্টি-ভিটামিন বেক্সট্রাম গোল্ডের ১০ লাখ ইউনিট এবং স্কয়ার ফার্মার উৎপাদিত ভিটামিন সি সিভিটের ৫ লাখ ইউনিট অন্তর্ভুক্ত রয়েছে। ইতোমধ্যে প্রথম চালানটি ঢাকা ছেড়ে ছেড়ে গেছে এবং বিকেলে রংপুরের লালমনিরহাটের বুড়িমারী সীমান্ত বন্দর পৌঁছে যাবে থিম্পু যাওয়ার জন্য। ২য় চালানটি রোববারের মধ্যে সীমান্ত বন্দরে পৌঁছাতে পারে।

বাংলাদেশের স্বাধীনতার স্বীকৃতি দানকারী প্রথম দেশ ভুটানের সঙ্গে ঐতিহাসিক চমৎকার সম্পর্কের পরিপ্রেক্ষিতে ভুটানের রাজার অনুরোধে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে এসব ওষুধ পাঠানো হয়েছে বলে জানানো হয়।

উল্লেখ্য, এর আগে হ্যান্ড স্যানিটাইজারসহ ভুটানে জরুরি চিকিৎসা সরঞ্জাম পাঠিয়েছিল বাংলাদেশ।