সংবাদ শিরোনাম

কক্সবাজারে পিস্তল রামদাসহ ৫ রোহিঙ্গা সন্ত্রাসী আটকবেরোবির অনুমোদিত নকশা পরিবর্তন মেনে নেয়া যায় না: তদন্ত কমিটিঅসময়ে ঢাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, বাড়বে শীতবসুরহাট নির্বাচন নিয়ে রিজভীর বক্তব্যের প্রতিবাদ জানিয়েছে কোম্পানীগঞ্জ আ.লীগখালেদা জিয়ার গুলশান কার্যালয়ের ইমাম মারা গেছেনইসলাম অবমাননাকর বক্তব্য থেকে পিছু হটলেন গ্রিসের সেই ধর্মগুরুহোয়াইট হাউজের বিদায়ী ভাষণে ট্রাম্প বললেন, ‘যা করতে এসেছিলাম, তার সবই করেছি’কক্সবাজারে মা-মেয়েকে কুপিয়ে হত্যাচাঁদপুরে পিঠা বিক্রির ২০ বছর উপলক্ষ্যে ফ্রিতে খাওয়াবেন বিক্রেতা!ঢাকায় বন্ধ হচ্ছে প্রাইভেট সিএনজি

  • আজ ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

ঝালকাঠিতে ইউপি সদস্য করোনায় আক্রান্ত, ১৫ বাড়ি লকডাউন

◷ ৫:৩৭ অপরাহ্ন ৷ বৃহস্পতিবার, এপ্রিল ১৬, ২০২০ দেশের খবর, বরিশাল
corona bg20200308181635

মো: নজরুল ইসলাম, ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠি সদর উপজেলায় এক ইউপি সদস্যের (৪০) করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

আজ বৃহস্পতিবার সকাল ১১টায় বরিশাল শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে ঝালকাঠির সিভিল সার্জন কার্যালয়ে নমুনা সংগ্রহের পাঠানো রিপোর্টে তাঁর করোনা পজেটিভ আসে। এ নিয়ে ঝালকাঠি জেলায় শিশুসহ চার জনের করোনা শনাক্ত হয়েছে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান জানান, ঢাকা থেকে আসা একটি পরিবারের তিন জনের করোনা শনাক্ত হওয়ার পরে তাদের বাড়িতে ওই ইউপি সদস্য যাতায়াত করেন। পরে ইউপি সদস্য জ্বরে আক্রান্ত হয়। খবর পেয়ে ১৪ এপ্রিল স্বাস্থ্য বিভাগ তাঁর নমুনা সংগ্রহ করে বরিশাল শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পরীক্ষার জন্য পাঠায়। আজ বৃহস্পতিবার সকালে নমুনা সংগ্রহের রিপোর্ট আসে সিভিল সার্জন কার্যালয়ে। রিপোর্টে ওই ইউপি সদস্যের করোনা পজেটিভ আসে।

এ ঘটনার পরে ইউপি সদস্যসহ আশেপাশের ১৫টি বাড়ি লকডাউন ঘোষণা করেছে সদর উপজেলা প্রশাসন। এ খবর জানাজানি হলে জেলাজুড়ে করোনা আতঙ্ক ছড়িয়ে পড়ে।

সিভিল সার্জন ডা. শ্যামল কৃষ্ণ হাওলাদার বলেন, ‘করোনা আক্রান্ত ইউপি সদস্যকে বাড়িতে বসেই চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। তাঁর অবস্থার কোন অবনতি হলে হাসপাতালে ভর্তি করা হবে।’