সংবাদ শিরোনাম

টিকা সবাইকে দিয়ে নিই, তারপর আমি নেবো: প্রধানমন্ত্রীসুনামগঞ্জে সপ্তম শ্রেণির ছাত্রী ২ মাসের অন্তঃসত্ত্বা, ১ জন আটকসংঘর্ষ, গোলাগুলি অতঃপর দুই লাশে শেষ হলো চট্টগ্রাম সিটি নির্বাচনরংপুরে ইটভাটায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ১৯ লাখ টাকা জরিমানানির্বাচন বর্জন করলেন ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী জান্নাতুল ইসলামদেশের প্রথম করোনা টিকা নিলেন নার্স রুনুমুন্সিগঞ্জে শিশু ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবনদেশে করোনা টিকা কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রীনজিরবিহীন নির্বাচন, দিনের ভোট রাতে: ইসিতে বিএনপির অভিযোগমাদারীপু‌রে শাহেদ বেগ হত্যা মামলায় দুইজ‌নের মৃত্যুদণ্ড

  • আজ ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

ফেসবুকে স্ট্যাটাস দিয়ে মামলা খেলেন সাংবাদিক!

◷ ৮:৩০ অপরাহ্ন ৷ বৃহস্পতিবার, এপ্রিল ১৬, ২০২০ দেশের খবর, রংপুর
mamun 208345

কামরুল হাসান, ঠাকুরগাঁও প্রতিনিধি- দৈনিক অধিকার পত্রিকার ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি সাংবাদিক আল মামুনের বিরুদ্ধে আইসিটি আইনে মামলা করা হয়েছে।

বুধবার (১৫ এপ্রিল) রাতে বালিয়াডাঙ্গী থানার এসআই মো. জহুরুল ইসলাম বাদি হয়ে মামলাটি দায়ের করেন।

বালিয়াডাঙ্গী থানার এসআই জহুরুল ইসলামের দায়েরকৃত এজাহারে উল্লেখ করেন, আল মামুন ফেসবুক স্ট্যাটাসে প্রশাসনকে হেয় করেছে এবং কটাক্ষ করেছে। প্রশাসনের মানহানী করা হয়েছে যার ফলে সমাজে ঘৃণা বিদ্বেষ ছড়াতে পারে। আইন শৃঙ্খলার অবনতি ঘটতে পারে।

পুলিশের পক্ষ থেকে মামলায় উল্লেখ করা হয়, মামুন তার ফেসবুকে যে স্ট্যাটাস দিয়েছেন তা ইচ্ছাকৃতভাবে জ্ঞাতসারে, আক্রমণাত্মক ভাবে মিথ্যা এবং মানহানিকর তথ্য পরিবেশন করেছেন। যা সমাজের বিভিন্ন সম্প্রদায়ের মধ্যে শত্রুতা,ঘৃণা ও বিদ্বেষ সৃষ্টি করে আইন শৃঙ্খলার অবনতি ঘটাতে পারে। পুলিশ প্রশাসনসহ সরকারের ভাবমূর্তিকে ক্ষুণ্ণ করা হয়েছে।

সাংবাদিক আল মামুন গণমাধ্যমকে বলেন, আমি এদেশের নাগরিক হয়ে আমার ফেসবুকে সত্যকথাগুলো স্ট্যাটাস এর মাধ্যমে প্রকাশ করেছি। আর সত্য বলতে গিয়ে আমার বিরুদ্ধে মামলা করা হলো যা কাম্য ছিল না। তারপরেও প্রশাসন আমাকে অবগত করলে স্ট্যাটাসটি মুছে ফেলি।

মামলার ঘটনায় জেলার কর্মরত সাংবাদিকরা বলেন, বিষয়টি নিয়ে একাধিকবার পুলিশ সুপার মো. মনিরুজ্জামানের সাথে যোগাযোগ করা হয়েছিল। তবুও মামলা করা হয়েছে।

এ বিষয়ে মামলার সত্যতা নিশ্চিত করেছেন বালিয়াডাঙ্গী থানার অফিসার ইনচার্জ হাবিবুল হক প্রধান।