• আজ ১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

‘যেকোনো পরিস্থিতিতে বিদ্যুৎ সেবা অব্যাহত থাকবে’- প্রতিমন্ত্রী

◷ ১১:০২ অপরাহ্ন ৷ বৃহস্পতিবার, এপ্রিল ১৬, ২০২০ জাতীয়
nosrul

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ যে কোনো পরিস্থিতিতেই গ্রাহকদের বিদ্যুৎ ও জ্বালানি সেবা অব্যাহত রাখা হবে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। তিনি বলেন, করোনার কারণে বৈশ্বিক মহামারিতেও সারা দেশে বিদ্যুৎ, গ্যাস ও জ্বালানি নির্বিঘ্নে সরবরাহ করা হচ্ছে।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) বারিধারার বাসভবন থেকে বিদ্যুৎ বিভাগ এবং জ্বালানি ও খনিজসম্পদ বিভাগের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত সমন্বয় সভায় প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, রমজান ও গ্রীষ্মকালে কোথাও যেন কোন ঘাটতি না হয়। ডিজেল, ফার্নেস অয়েল, গ্যাস বা এলপিজি ব্যবহার সমন্বিতভাবে করতে হবে। প্রয়োজনে বেসরকারি বিদ্যুৎ উৎপাদন সংস্থা বা এলপিজি বিপণন ও উৎপাদন সংস্থার সহযোগিতা নেয়া যেতে পারে।

বিদ্যুৎ ও জ্বালানি সরবরাহ স্বাভাবিক রাখতে মাঠ পর্যায়ে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের ধন্যবাদ দিয়ে প্রতিমন্ত্রী বিদ্যুৎ ও জ্বালানি খাতের উপর বৈশ্বিক এই মহামারির প্রভাব ও করণীয় নিয়ে পরিকল্পনা গ্রহণের আহ্বান জানান।

অনলাইন এ সমন্বয় সভায় এ সময় অন্যান্যের মধ্যে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সিনিয়র সচিব মো. আনিছুর রহমান, বিদ্যুৎ সচিব ড. সুলতান আহমেদ, বিপিসির চেয়ারম্যান মো. সামছুর রহমান, পেট্টোবাংলার চেয়ারম্যান এ বি এম আবদুল ফাত্তাহ, পিডিবির চেয়ারম্যান মো. বেলায়েত হোসেন, আরইবির চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিন (অব.) ও পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসেন উপস্থিত ছিলেন।