গাজীপুরে ‘মন্ত্রীর গানম্যানের’ গুলিতে যুবক নিহত

◷ ১০:০৯ পূর্বাহ্ন ৷ শুক্রবার, এপ্রিল ১৭, ২০২০ ঢাকা, দেশের খবর
Shot dead20170107235705 1

সময়ের কণ্ঠস্বর, গাজীপুর- গাজীপুরের কালিয়াকৈর উপজেলার কুতুবদিয়া এলাকায় মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী ও গাজীপুর-১ আসনের সংসদ সদস্য আ ক ম মোজাম্মেল হকের গানম্যানের গুলিতে এক যুবকের মৃত্যু হয়েছে। এ সময় তার বন্ধু গুলিবিদ্ধ হয়েছেন।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) রাত পৌনে ১০টার দিকে এ ঘটনা ঘটে।

মন্ত্রীর গানম্যান কিশোর কুমার (৩৫) কালিয়াকৈর উপজেলার কুতুবদিয়া গ্রামের নারায়ণ কুমারের ছেলে। গানম্যান কিশোর ও হতাহতরা বন্ধু বলে জানা গেছে।

নিহত ওই যুবকের নাম মো. শহিদ (৩০)। তিনি কালিয়াকৈর থানার সীমান্তবর্তী এলাকা টাঙ্গাইলেরর মির্জাপুর এলাকার আইজগানা গ্রামের সবুর উদ্দিনের ছেলে। আর একই এলাকার মো. মঈন উদ্দিন (৩২) গুলিবিদ্ধ হয়েছেন।

পুলিশ সূত্রে জানা গেছে, মন্ত্রীর গানম্যান কিশোর ও হতাহতরা পরস্পর বন্ধু। প্রায়ই তারা একসঙ্গে আড্ডা দিতেন এবং নেশা করতেন। বৃহস্পতিবার রাত পৌনে ১০টার দিকে কুতুবদিয়ায় স্থানীয় একটি পতিত জমিতে বসে তারা আড্ডা দেন এবং নেশা করেন।

“ধারণা করা হচ্ছে, পূর্ব পরিকল্পিতভাবে অথবা নেশাগ্রস্ত অবস্থায় কিশোর নিজের কাছে থাকা পিস্তল দিয়ে শহিদ ও মঈনকে গুলি করেন। এতে শহিদের বুকের ডান পাশে গুলি লাগে এবং ঘটনাস্থলেই তিনি মারা যান। মঈনের পেটের এক পাশে গুলি লাগে। গুলির শব্দ পেয়ে এলাকাবাসী ছুটে আসলে কিশোর দৌড়ে পালিয়ে যান।”

কালিয়াকৈর থানার ওসি আলমগীর হোসেন মজুমদার সাংবাদিকদের বলেন, খবর পেয়ে কালিয়াকৈর থানা পুলিশ আহত মঈনকে উদ্ধার করে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। শহিদের লাশ উদ্ধার করে কালিয়াকৈর থানায় নিয়ে রাখা হয়।

তিনি জানান, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর গানম্যান কিশোর পলাতক। তাকে গ্রেপ্তার করতে অভিযান চলছে। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে নেশাগ্রস্ত হয়ে বা পূর্ব পরিকল্পিতভাবে তাকে হত্যা করা হয়েছে। ঘটনার তদন্ত চলছে।

এ ব্যাপারে কথা বলতে মন্ত্রী গাজীপুর-১ আসনের সংসদ সদস্য আ ক ম মোজাম্মেল হকের মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।