• আজ ৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

বিনোদনমূলক অনুষ্ঠান বেশি প্রচার করলে মানসিক চাপ কমবে: স্বাস্থ্যমন্ত্রী

◷ ৫:১২ অপরাহ্ন ৷ শুক্রবার, এপ্রিল ১৭, ২০২০ জাতীয়
jahid

সময়ের কন্ঠস্বর ডেস্ক: করোনার কারণে মানুষ এখন বন্দিদশা হয়ে আছে যার ফলে তাদের মানসিক চাপ বৃদ্ধি পায়। এসময় যদি বিনোদনমূলক অনুষ্ঠান বেশি প্রচার হয় তবে আশা করি এতে তাদের মানসিক চাপ কমবে। প্রতিনিয়ত তাদের করোনা নিয়ে সুপরামর্শ দিলে তাদের জন্য উপকার হবে।

করোনা ভাইরাস নিয়ে নিয়মিত ব্রিফিংয়ে শুক্রবার (১৭ এপ্রিল) দুপুরে এ তথ্য দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

এসময় তিনি আরো বলেন, মানুষ মানুষের থেকে দূরে থাকতে হবে, কিন্তু সেটা কেউ মানছে না। যদিও কারো সাথে কারো দেখা হয়নি তবুও সংক্রমণ যেন বেড়েই চলেছে। আর এর হাত থেকে বাঁচতে অবশ্যই লকডাউন মেনেই সবার চলতে হবে।

ব্রিফিংয়ে তিনি জানান, বাংলাদেশে নতুন করে ২৬৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১৮৩৮ জনে দাঁড়াল। এছাড়া আজ পরীক্ষা করা হয়েছে ২১৯০ জনের। করোনায় আজ সুস্থ বাড়ি ফিরে গেছেন ৯ জন। মোট সুস্থ হয়েছে ৫৮ জন।

দেশে গেল ৮ মার্চ প্রথম করোনা ভাইরাস শনাক্ত হয়। এরপর বাড়তে থাকে সংক্রমণ। এই ভাইরাসের সংক্রমণ এড়াতে বিশ্বের অন্য দেশগুলোর মতো বাংলাদেশ সরকারও সাধারণের চলাচল সীমিত করতে নানা পদক্ষেপ নেয়। এর অংশ হিসেবে বন্ধ ঘোষণা করা হয় সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠান। কয়েক দফায় বাড়িয়ে সেই ছুটি এখনও চলছে।

বর্তমানে দেশে ভাইরাসটির কমিউনিটি ট্রান্সমিশন হচ্ছে বলে আগেই জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এজন্য স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে সবাইকে সামাজিক দূরত্ব মানার পাশাপাশি সব পরামর্শগুলো মেনে চলতে বলা হচ্ছে।