সংবাদ শিরোনাম

পণ্যবাহী ট্রাক-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত-১খালেদার জিয়ার শারীরিক অবস্থার উন্নতি নেই, হয়নি বিদেশ যাওয়ার সিদ্ধান্তওপ্রধানমন্ত্রী কোরআন-সুন্নাহর বাইরে কিছু করেন না: স্বরাষ্ট্রমন্ত্রীমির্জাপুরে গণহত্যা দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্জ্বলনশনিবার থেকে ঝড়-বৃষ্টির সম্ভাবনাস্পুটনিক-৫ টিকা একে-৪৭’র মতো নির্ভরযোগ্য: পুতিনডোপটেস্টো রিপোর্ট: স্পিডবোটের চালক শাহ আলম মাদকাসক্তচাঁদপুরে ঐতিহাসিক বড় মসজিদে লক্ষাধিক মুসল্লির সালাতে ‘জুমাতুল বিদা’ রাঙামাটিতে ডিবির অভিযানে ইয়াবাসহ দুই চিহ্নিত মাদক ব্যবসায়ী আটক! আনসার ব্যাটালিয়ান সদস্যদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ : নারীসহ ৯জন আহত

  • আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

পঞ্চগড়ে প্রথম করোনা রোগী শনাক্ত

৯:০০ অপরাহ্ন | শুক্রবার, এপ্রিল ১৭, ২০২০ রংপুর

নাজমুস সাকিব মুন, পঞ্চগড় প্রতিনিধি- পঞ্চগড়ে তেঁতুলিয়ায় ঢাকা ফেরত এক মহিলার (৪২) মধ্যে করোনার সংক্রমণ ধরা পড়েছে। ইতিমধ্যে সংক্রমিত ব্যক্তির পরিবার ও তার আশপাশের বেশ কয়েকটি বাড়িকে লকডাউন করা হয়েছে।

পঞ্চগড় সিভিল সার্জন ডা. ফজলুর রহমান শুক্রবার সন্ধ্যায় করোনা শনাক্তের বিষয়টি নিশ্চিত করেন।

তেঁতুলিয়া উপজেলা প্রশাসনের তরফ থেকে জানানো হয়, ০৮ এপ্রিল করোনা সংক্রমিত সে মহিলা ঢাকার মিরপুর থেকে তেঁতুলিয়ার তিরনইহাট ইউনিয়নের নাজিরাগজ এলাকায় নিজ বাসায় ফিরেন। বাসায় আসার কয়েকদিন পর তার মধ্যে করোনার উপসর্গ দেখা দিলে সংক্রমিত মহিলা ও তার পরিবারের পাঁচ সদস্যের নমুনা সংগ্রহ করে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। নমুনা পরীক্ষায় মহিলা বাদে বাকীদের করোনা সংক্রমণ পাওয়া যায়নি।

তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুদুল হক (ভারপ্রাপ্ত) মিরপুর ফেরত মহিলার নমুনায় করোনা ভাইরাস সংক্রমণের বিষয়টি নিশ্চিত করেছেন। রোগী ও তার আশপাশের বেশ কয়েকটি বাড়ি লক ডাউনের বিষয়টিও তিনি নিশ্চিত করেন।

এইদিকে পঞ্চগড় জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে পঞ্চগড় জেলা লক ডাউনের ঘোষণা দেয়া হয়। শনিবার সকাল ১০টা থেকে লক ডাউন কার্যকর হবে বলে গণবিজ্ঞপ্তিতে নিশ্চিত করা হয়। জরুরী পরিষেবা ব্যতীত এই আদেশ আমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানানো হয় বিজ্ঞপ্তিতে।