সংবাদ শিরোনাম

গাজীপুর ডিবি পুলিশের অভিযানে ১৫০১ পিস ফেনসিডিল উদ্ধার, গ্রেফতার-২কক্সবাজার দুই উপজেলায় পানি সংকটে কৃষকদের হাহাকার, বাঁধ নির্মাণে নানা অনিয়মবেলকুচিতে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান সম্পর্কে প্রেস ব্রিফিংদম্পত্তির অন্তরঙ্গ ভিডিও ধারণ করতে গিয়ে জেলহাজতে ছাত্রলীগ সম্পাদকপদ্মা নদীতে ভ্রমণতরীর উদ্বোধন করলেন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীসবকিছু ছবি তুলে ফেসবুকে দিতে হয় না : আজহারীজামালপুরে ট্রেনের ধাক্কায় হাসপাতাল ওয়ার্ড বয়ের মৃত্যুবাগেরহাটে হস্তান্তরের শেখ হাসিনার উপহার ৪৩৩টি ঘর পাবনায় মায়ের পান আনতে গিয়ে শ্লীলতাহানির শিকার কলেজ ছাত্রী !শেরপুরে ফাঁসিতে ঝুলে যুবকের আত্মহত্যা

  • আজ ৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

নরসিংদীতে ২৪ ঘণ্টায় ৩ চিকিৎসকসহ করোনা আক্রান্ত ২৭

◷ ৯:০৮ অপরাহ্ন ৷ শুক্রবার, এপ্রিল ১৭, ২০২০ ঢাকা
Corona 1 ‍somoyer

সময়ের কন্ঠস্বর ডেস্ক:নরসিংদীতে করোনা ভাইরাসে শনাক্তের সংখ্যা প্রতিনিয়ত বাড়ছে। এতে আতঙ্কে দিন পার করছেন এই জেলার মানুষ। গত ২৪ ঘণ্টায় নরসিংদী জেলায় নতুন করে তিনজন চিকিৎসকসহ আরও ২৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এতে জেলায় আক্রান্তের সংখ্যা এখন ৯২ জন।

শুক্রবার (১৭ এপ্রিল) বিকালে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি), জেলা করোনা প্রতিরোধ জরুরি সেলের প্রধান ইমরুল কায়েস ও নরসিংদী জেলা সিভিল সার্জন ডা. ইব্রাহীম টিটন এ তথ্য নিশ্চিত করেছেন।

এর মধ্যে সদর উপজেলার একজন ও পলাশের একজন সুস্থ হয়েছেন। নতুন আক্রান্তদের মাঝে নরসিংদী সদর উপজেলার ১২ জন, শিবপুরের চারজন, বেলাব উপজেলার ৯ জন ও রায়পুরা উপজেলার দুইজন।

জানা যায়, নরসিংদী জেলায় এ পর্যন্ত ডাক্তার, ইঞ্জিনিয়ার, প্রকল্প কর্মকর্তা, সাংবাদিক, স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও শিশুসহ ৯২ জন নোবেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। বুধবার ৩৮ জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হলে তাদের মধ্য থেকে নতুন করে ২৭ জনের রিপোর্ট পজিটিভ আসে।

সর্বশেষ প্রাপ্ত তথ্য অনুযায়ী, নরসিংদী সদর উপজেলায় মোট ৪৮ জন, রায়পুরায় ১৩ জন, পলাশে তিনজন, শিবপুরে ১২ জন, বেলাবতে ১১ জন ও মনোহরদীতে পাঁচজন শনাক্ত হয়েছেন। জেলায় এ পর্যন্ত ৩৬৩ জনের নমুনা সংগ্রহ করে আইইডিসিআর এ পাঠানো হয়। যার মধ্য থেকে এ পর্যন্ত ৯২ জনের রিপোর্ট পজিটিভ আসে।

শনাক্তদের নরসিংদী ১০০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালে (করোনা হাসপাতাল) স্থাপিত আইসোলেশনে রাখার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া নতুন আক্রান্তদের পরিবারের সদস্য ও সংস্পর্শে আসা ব্যক্তিদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হচ্ছে এবং তাদের বাধ্যতামূলকভাবে কোয়ারেন্টিনে রাখার ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

উল্লেখ্য, গত ৬ এপ্রিল সোমবার নরসিংদী জেলার পলাশে প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়। গত ৯ এপ্রিল নরসিংদী জেলাকে অবরুদ্ধ (লকডাউন) ঘোষণা করে নরসিংদী জেলা প্রশাসন।