• আজ ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

করোনা ইস্যুতে প্রেসিডেন্টের সঙ্গে দ্বন্দ্ব, ব্রাজিলের স্বাস্থ্যমন্ত্রী বরখাস্ত

◷ ১১:২০ অপরাহ্ন ৷ শুক্রবার, এপ্রিল ১৭, ২০২০ আন্তর্জাতিক
brazil

আন্তর্জাতিক ডেস্কঃ ব্রাজিলে প্রাণঘাতী করোনা ভাইরাস বিস্তার ঠেকানোর পদক্ষেপ নিতে গিয়ে প্রেসিডেন্ট জাইর বোলসোনারোর সঙ্গে মতবিরোধ চলছিল দেশটির জনপ্রিয় স্বাস্থ্যমন্ত্রী লুইজ হেনরিক মানদেত্তার। অবশেষে তাকে বরখাস্ত করে ফেলেছেন বোলসোনারো।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) বিশ্বব্যাপী এই সংকটময় মুহূর্তে লুইজ হেনরিককে দায়িত্ব থেকে সরিয়ে দেন ব্রাজিলিয়ান প্রেসিডেন্ট।

বৃহস্পতিবার একটি টুইট বার্তায় মানদেত্তা বলেন, প্রেসিডেন্ট জেইর বোলসোনারোর কাছ থেকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরখাস্ত করার খবর পেয়েছি।

জানা গেছে, করোনা ভাইরাস ঠেকাতে সামাজিক আইসোলেশন চেয়েছিলেন ব্রাজিলের স্বাস্থ্যমন্ত্রী লুইস হেনরিক মানদেত্তা। অপরদিকে ব্রাজিলের প্রেসিডেন্ট জেইর বোলসোনারো দেশের মধ্যে এমন আইসোলেশনের নির্দেশ দিতে নারাজ ছিলেন। আর এ নিয়ে তাদের মধ্যে কয়েক সপ্তাহ ধরে বিরোধ চলছিল।

এদিকে ব্রাজিলের নতুন স্বাস্থ্যমন্ত্রী হিসেবে ক্যান্সার বিশেষজ্ঞ নেইলসন টেইকের নাম ঘোষণা করেছেন প্রেসিডেন্ট জেইর বোলসোনারো । পাশপাশি সাবেক স্বাস্থ্যমন্ত্রী লুইস হেনরিক মানদেত্তার কাজের প্রশংসা করেছেন তিনি।

উল্লেখ্য ব্রাজিলে এ পর্যন্ত ৩০ হাজার ৬৮৩ জনের শরীরে করোনা ভাইরাস পজিটিভ শনাক্ত হয়েছে। এরমধ্যে মৃত্যু হয়েছে প্রায় দুই হাজার মানুষের।