সংবাদ শিরোনাম

হবিগঞ্জে বিদ্রোহীর আগুনে পুড়েছে তিন নৌকাকক্সবাজারে পিস্তল রামদাসহ ৫ রোহিঙ্গা সন্ত্রাসী আটকবেরোবির অনুমোদিত নকশা পরিবর্তন মেনে নেয়া যায় না: তদন্ত কমিটিঅসময়ে ঢাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, বাড়বে শীতবসুরহাট নির্বাচন নিয়ে রিজভীর বক্তব্যের প্রতিবাদ জানিয়েছে কোম্পানীগঞ্জ আ.লীগখালেদা জিয়ার গুলশান কার্যালয়ের ইমাম মারা গেছেনইসলাম অবমাননাকর বক্তব্য থেকে পিছু হটলেন গ্রিসের সেই ধর্মগুরুহোয়াইট হাউজের বিদায়ী ভাষণে ট্রাম্প বললেন, ‘যা করতে এসেছিলাম, তার সবই করেছি’কক্সবাজারে মা-মেয়েকে কুপিয়ে হত্যাচাঁদপুরে পিঠা বিক্রির ২০ বছর উপলক্ষ্যে ফ্রিতে খাওয়াবেন বিক্রেতা!

  • আজ ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

রমজানেও আল আকসা মসজিদে সব নামাজ বন্ধ

◷ ১২:২৭ পূর্বাহ্ন ৷ শনিবার, এপ্রিল ১৮, ২০২০ ইসলাম
alasa

ইসলাম ডেস্কঃ বিশ্বব্যাপী করোনা ভাইরাসের মহামারির কারণে রমজান মাসেও বন্ধ থাকবে জেরুজালেমের আল আকসা মসজিদ। করোনা ভাইরাস রুখতে আগে থেকেই মসজিদে প্রবেশ সীমিত রাখা হয়েছে। সেটি রমজান মাসের জন্যও বলবৎ হলো।

মসজিদের দায়িত্বে থাকা জর্ডান নিয়োগকৃত কাউন্সিল জেরুজালেম ইসলামিক ওয়াকফ এক বিবৃতিতে একথা জানিয়েছে। এসময় তারা এমন ঘটনাকে বেদনাদায়ক হিসেবে উল্লেখ করেছে।

বিবৃতিতে বলা হয়েছে, মুসলিম নেতাদের মতামত এবং চিকিৎসকদের পরামর্শ নিয়েই মসজিদ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নিজেদের নিরাপত্তা নিশ্চিতে মুসলিমদের পুরো রমজানজুড়ে বাড়িতেই নামাজ আদায় করা উচিত।

তবে নামাজ আদায়ে নিষেধাজ্ঞা আনা হলেও রমজানে পাঁচ ওয়াক্ত নামাজের সময় অবশ্যই আল আকসায় আজান দেওয়া হবে। এক্ষেত্রে কোনো নিষেধাজ্ঞা আনা হয়নি।

আগামী ২৩ এপ্রিল থেকে রমজান শুরু হবে। প্রতি বছর রমজানে কয়েক হাজার মুসলিম এই মসজিদে নামাজ আদায় করতে আসেন। বিশেষ করে সেখানে তারাবীহ নামাজে অনেক মুসলিম একত্রিত হন। কিন্তু এ বছরের রমজানে এই চিত্র আর দেখা যাবে না।

উল্লেখ্য ফিলিস্তিনে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩৭৪ জনের এবং মৃত্যবরণ করেছেন দুই জন।