ইতালিতে ২৪ ঘন্টায় ৫৭৫ জনের মৃত্যু, সুস্থ ২৫৬৩

◷ ১২:৩৩ পূর্বাহ্ন ৷ শনিবার, এপ্রিল ১৮, ২০২০ আন্তর্জাতিক
ital

ইসমাইল হোসেন স্বপন, ইতালি: প্রাণঘাতি করোনায় ইতালিতে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কিছুতেই কমছে না। পাশাপাশি সুস্থ হয়ে বাড়ি ফেরার সংখ্যাও বাড়ছে প্রতিদিন।

গত ২৪ ঘণ্টায় দেশটিতে ২ হাজার ৫৬৩ জন করোনায় আক্রান্ত রোগী চিকিৎসার মাধ্যমে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আর প্রাণ হারিয়েছেন ৫৭৫ জন। এখন পর্যন্ত দেশটিতে সুস্থ হয়েছেন ৪২ হাজার ৭২৭ জন।

বৃহস্পতিবার (১৭ এপ্রিল) নিয়মিত প্রেস ব্রিফিংয়ে নাগরিক সুরক্ষা সংস্থার প্রধান অ্যাঞ্জেলো বোরেল্লি এসব তথ্য জানিয়েছেন।

তিনি আরও জানান, গত একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ৫৭৫ জন ও নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৪৯৩ জন। দেশটিতে এখন পর্যন্ত করোনায় প্রাণ হারিয়েছেন ২২ হাজার ৫২৩ জন এবং আক্রান্ত হয়েছে ১ লাখ ৭২ হাজার ৪৩৪ জন। মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪২ হাজার ৭২৭ জন করোনা রোগী।

বোরেল্লি জানান, করোনার বিস্তার ঠেকাতে মরিয়া ইতালি সরকার। দেশটির প্রায় ৬ কোটি নাগরিকদের সব ধরনের সুযোগ সুবিধা, খাদ্যসামগ্রীর নিশ্চয়তার জন্য সামরিক বাহিনীর সদস্যরা কাজ করে যাচ্ছেন।

এদিকে করোনায় আক্রান্ত হয়ে ইতালিতে ৮ প্রবাসী বাংলাদেশির মৃত্যু হয়েছে। আর এখন পর্যন্ত কতজন বাংলাদেশি প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হয়েছেন তা সঠিকভাবে জানা যায়নি।

ইতালির বিভিন্ন শহরে প্রায় ২ লাখেরও বেশি বাংলাদেশি বাস করেন। দেশটিতে বাংলা কমিউনিটির নেতারা প্রবাসী বাংলাদেশিদের খোঁজ খবর রাখছেন। জরুরি প্রয়োজন ছাড়া বাইরে না গিয়ে সবাইকে বাসায় অবস্থান করার জন্য আহ্বান জানিয়েছেন তারা।