সংবাদ শিরোনাম

উম্মতের প্রতি প্রিয় নবীর অগাধ ভালোবাসাফেব্রুয়ারিতে খুলছে শিক্ষাপ্রতিষ্ঠানবঙ্গবন্ধু সেতু এলাকায় ৩০ কিলোমিটারের যানজটগাজীপুর ডিবি পুলিশের অভিযানে ১৫০১ পিস ফেনসিডিল উদ্ধার, গ্রেফতার-২কক্সবাজার দুই উপজেলায় পানি সংকটে কৃষকদের হাহাকার, বাঁধ নির্মাণে নানা অনিয়মবেলকুচিতে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান সম্পর্কে প্রেস ব্রিফিংদম্পত্তির অন্তরঙ্গ ভিডিও ধারণ করতে গিয়ে জেলহাজতে ছাত্রলীগ সম্পাদকপদ্মা নদীতে ভ্রমণতরীর উদ্বোধন করলেন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীসবকিছু ছবি তুলে ফেসবুকে দিতে হয় না : আজহারীজামালপুরে ট্রেনের ধাক্কায় হাসপাতাল ওয়ার্ড বয়ের মৃত্যু

  • আজ ৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

করোনা: নতুন আক্রান্তের বেশির ভাগ তরুণ

◷ ৩:০১ অপরাহ্ন ৷ শনিবার, এপ্রিল ১৮, ২০২০ স্পট লাইট
corona bd somoyer

সময়ের কন্ঠস্বর ডেস্ক: গেল ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩০৬ জন। মোট সংখ্যা বেড়ে ২ হাজার ১৪৪ জনে দাঁড়িয়েছে। মারা গেছেন ৯ জন। নতুন আক্রান্তের মধ্যে বেশিরভাগই তরুণ।

শনিবার রাজধানীর মহাখালী স্বাস্থ্য অধিদপ্তর থেকে সরাসরি অনলাইন ব্রিফিংয়ে এসব জানানো হয়।

রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা জানান, আক্রান্তদের মধ্যে ২১ থেকে ৩০ বছর বয়সী রয়েছে ২৭ ভাগ। ৩১ থেকে ৪০ বছর বয়সী ২২ ভাগ। ৪১ থেকে ৫০ বছর বয়সী রয়েছে ১৯ ভাগ।

করোনাভাইরাসের সর্বশেষ পরিস্থিতি নিয়ে এই বিফ্রিয়ে আরও জানানো হয়, নতুন আক্রান্তদের মধ্যে পুরুষ ৬২ ভাগ আর নারী ৩৮ ভাগ।

অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা জানিয়েছেন, এরমধ্যে ঢাকা মহানগরের সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে। এছাড়া গাজীপুর, নরসিংদী ও কিশোরগঞ্জ এলাকায় সংক্রমিতের হার বেড়েছে।