🕓 সংবাদ শিরোনাম

সোনারগাঁয়ে সড়কের পাশে মিলল বোরকা পরা তরুণীর মরদেহরাতে দোকান থেকে নিখোঁজ ব্যবসায়ীর ঝুলন্ত লাশ মিললো সকালেজরুরি বিজ্ঞপ্তিতে আলিম পরীক্ষার তারিখ পরিবর্তনইউনেস্কো পুরস্কার জিতলো দেড়শ বছরের পুরনো দোলেশ্বর হানাফিয়া মসজিদঢাকার পর শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর হচ্ছে চট্টগ্রামেও‘ভাই কবরে ,খুনি কেন বাহিরে’ শ্লোগানে শিক্ষার্থীদের কফিন মিছিলশিশুকে ডায়াবিটিস থেকে দূরে রাখতে কী কী সতর্কতা অবলম্বন করবেনদক্ষিণ-পূর্ব এশিয়াকে তৈরি থাকার বার্তা দিল ”হু”বুড়িগঙ্গায় ’সাকার ফিশ’র দখলে, হুমকিতে দেশীয় মাছরোহিঙ্গা শরণার্থী শিবির থেকে ধারালো অস্ত্রসহ আটক-৫

  • আজ রবিবার, ২০ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৫ ডিসেম্বর, ২০২১ ৷

করোনা: নতুন আক্রান্তের বেশির ভাগ তরুণ


❏ শনিবার, এপ্রিল ১৮, ২০২০ স্পট লাইট

সময়ের কন্ঠস্বর ডেস্ক: গেল ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩০৬ জন। মোট সংখ্যা বেড়ে ২ হাজার ১৪৪ জনে দাঁড়িয়েছে। মারা গেছেন ৯ জন। নতুন আক্রান্তের মধ্যে বেশিরভাগই তরুণ।

শনিবার রাজধানীর মহাখালী স্বাস্থ্য অধিদপ্তর থেকে সরাসরি অনলাইন ব্রিফিংয়ে এসব জানানো হয়।

রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা জানান, আক্রান্তদের মধ্যে ২১ থেকে ৩০ বছর বয়সী রয়েছে ২৭ ভাগ। ৩১ থেকে ৪০ বছর বয়সী ২২ ভাগ। ৪১ থেকে ৫০ বছর বয়সী রয়েছে ১৯ ভাগ।

করোনাভাইরাসের সর্বশেষ পরিস্থিতি নিয়ে এই বিফ্রিয়ে আরও জানানো হয়, নতুন আক্রান্তদের মধ্যে পুরুষ ৬২ ভাগ আর নারী ৩৮ ভাগ।

অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা জানিয়েছেন, এরমধ্যে ঢাকা মহানগরের সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে। এছাড়া গাজীপুর, নরসিংদী ও কিশোরগঞ্জ এলাকায় সংক্রমিতের হার বেড়েছে।