• আজ ৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

এবারের লড়াইটা আলাদা, লড়তে হবে একাই: জেমস

◷ ৫:৪৮ অপরাহ্ন ৷ শনিবার, এপ্রিল ১৮, ২০২০ বিনোদন

বিনোদন ডেস্ক-বীরের জাতিকে এবার ঘরে বসে থেকে প্রাণঘাতী মহামারি আকার রূপ নেয়া করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের আহ্বান জানালেন ব্যান্ডতারকা মাহফুজ আনাম জেমস।

‘নগরবাউল’ ফেইসবুক পেজে তিনি লিখেন, বাঙালি চাইলে ঐক্যবদ্ধ হয়ে লড়াই করে যেতে পারে যেকোনো শক্তির বিরুদ্ধে, তার প্রমাণ আমরা ৭১ সালে দিয়েছি। কিন্তু এবারের লড়াইটা আলাদা, তাই লড়তে হবে একাই!

জেমস এমন অবস্থায় সবাইকে সামাজিক দূরত্ব বজায় রাখার ও আরো কয়েকটি দিন ঘরে থাকার আহ্বান জানান। তিনি নিজেও ঘরবন্দি অবস্থায় দিন কাটাচ্ছেন। ফটোগ্রাফি, গিটারের সঙ্গেই সময় কাটছে। চলতি মাসের শুরুতে ইউরোপে টানা কনসার্টের কথা থাকলেও করোনাভাইরাসের কারণে তা স্থগিত রয়েছে।

দেশে গেল ৮ মার্চ প্রথম করোনা ভাইরাস শনাক্ত হয়। এরপর বাড়তে থাকে সংক্রমণ। এই ভাইরাসের সংক্রমণ এড়াতে বিশ্বের অন্যান্য দেশগুলোর মতো বাংলাদেশ সরকারও সাধারণের চলাচল সীমিত করতে নানা পদক্ষেপ নেয়। এর অংশ হিসেবে বন্ধ ঘোষণা করা হয় সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠান। কয়েক দফায় বাড়িয়ে সেই ছুটি এখনও চলছে।

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩০৬ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২১৪৪ জন। এছাড়া বাংলাদেশে গেল ২৪ ঘণ্টায় করোনা ভাইরাস প্রাণ কেড়ে নিয়েছে আরও ৯ জনের। এ নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৮৪ জন। সুস্থ সুস্থ ৬৬ জন। হাসপাতালে থাকা ১১ জন আইসিইউতে আছেন, বাকিদের অবস্থা স্থিতিশীল।

শনিবার (১৮ এপ্রিল) প্রতিবেদনটি লেখা পর্যন্ত ওয়ার্ল্ডোমিটার ওয়েবসাইটের সর্বশেষ তথ্যানুসারে, বিশ্বে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২২ লাখ ৫০ হাজার ৬৮৯ জন। মারা গেছেন ১ লাখ ৫৪ হাজার ২৫৬ জন। অবস্থা আশঙ্কাজনক ৫৬ হাজার ৯৬৩ জনের। আর সুস্থ হয়েছেন ৫ লাখ ৭২ হাজার ১০৩ জন।