🕓 সংবাদ শিরোনাম

খুব শীঘ্রই ঢাকা ডিটেইলড এরিয়া প্ল্যান-ড্যাপ গেজেট আকারে প্রকাশ করা হবে:গণপূর্ত প্রতিমন্ত্রীসিলেটে নারী পুলিশের সাথে আপত্তিকর অবস্থায় ধরা, ইন্সপেক্টর ক্লোজডনিরাপদ সড়ক বিষয়ে পদক্ষেপ নিয়েছে সরকার: তথ্য ও সম্প্রচার মন্ত্রীআফ্রিকা থেকে আসা কাউকে বোর্ডিং পাস দেয়া হবে না : পররাষ্ট্রমন্ত্রীকিশোরীকে জন্মনিবন্ধন দেওয়ার কথা বলে কাউন্সিলরের ধর্ষণচেষ্টামানিকগঞ্জে পানির জন্য হাহাকারচেয়ারম্যান হয়েই ১০ হাজার মানুষের কষ্ট দূর করলেন মাসুদ তালুকদারহাফ ভাড়ার সিদ্ধান্ত বাস্তবায়ন করুন: কাদেরমেয়র আব্বাসকে জেলহাজতে পাঠানোর নির্দেশচট্টগ্রামে করোনায় আক্রান্ত ৭ জন

  • আজ শুক্রবার, ১৮ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৩ ডিসেম্বর, ২০২১ ৷

স্পেনে করোনায় মৃতের সংখ্যা ২০ হাজার ছাড়াল

SPAIN
❏ শনিবার, এপ্রিল ১৮, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ করোনাভাইরাসে বিপর্যস্ত ইউরোপের দেশ স্পেনে মৃতের সংখ্যা ২০ হাজার ছাড়িয়েছে। যুক্তরাষ্ট্রের ৩৭ হাজারের পর গোটা বিশ্বে এই ভাইরাসে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু স্পেনেই। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে এক লাখ ৯১ হাজার ৭২৬ জনে।

স্পেনের স্বাস্থ্যমন্ত্রীর বরাত দিয়ে আন্তর্জাতিক গণমাধ্যম আল জাজিরা জানায়, শুক্রবার (১৭ এপ্রিল) স্পেনে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ছিল ৫৮৫ জন। আর একদিন পরে কিছুটা কমে শনিবার (১৮ এপ্রিল) করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫৬৫ জনের। সর্বশেষ মৃতের সংখ্যা নিয়ে দেশটিতে মোট মৃত্যু হয়ে ২০ হাজার ৪৩ জনের।

গত ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহানে প্রথম করোনার অস্তিত্ব ধরা পড়ে। এরপর তা সারাবিশ্বে ছড়িয়ে পড়েছে। মৃতের সংখ্যার বিচারে যুক্তরাষ্ট্র ও ইতালির পরেই স্পেনের অবস্থান। তবে স্পেনে গত সপ্তাহে আক্রান্ত ও মৃতের সংখ্যা কমতে শুরু করলেও এই সপ্তাহে তা বাড়তে শুরু করেছে আবার। বলা হচ্ছে, গত সপ্তাহের তুলনায় এ সপ্তাহে মৃতের হারা বেড়েছে প্রায় তিন শতাংশ। তবে কর্তৃপক্ষ বলছে, একেক অঞ্চলে একেকভাবে হিসাব রাখার কারণে সংক্রমণ ‍ও মৃতের সংখ্যায় গরমিল হচ্ছে।

করোনাভাইরাসে যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা সর্বোচ্চ। দেশটিতে ৩২ হাজার ৮২৩ জনের মৃত্যু হয়েছে। আর ইতালিতে মারা গেছে ২২ হাজার ৭৪৫ জন। চতুর্থ সর্বোচ্চ মানুষের মৃত্যু হয়েছে ফ্রান্সে ১৮ হাজার ৬৮১ জন আর এর পরেই রয়েছে যুক্তরাজ্য। সেখানে মৃত্যু হয়েছে ১৪ হাজার ৫৭৬ জনের।