সংবাদ শিরোনাম

গাজীপুর ডিবি পুলিশের অভিযানে ১৫০১ পিস ফেনসিডিল উদ্ধার, গ্রেফতার-২কক্সবাজার দুই উপজেলায় পানি সংকটে কৃষকদের হাহাকার, বাঁধ নির্মাণে নানা অনিয়মবেলকুচিতে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান সম্পর্কে প্রেস ব্রিফিংদম্পত্তির অন্তরঙ্গ ভিডিও ধারণ করতে গিয়ে জেলহাজতে ছাত্রলীগ সম্পাদকপদ্মা নদীতে ভ্রমণতরীর উদ্বোধন করলেন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীসবকিছু ছবি তুলে ফেসবুকে দিতে হয় না : আজহারীজামালপুরে ট্রেনের ধাক্কায় হাসপাতাল ওয়ার্ড বয়ের মৃত্যুবাগেরহাটে হস্তান্তরের শেখ হাসিনার উপহার ৪৩৩টি ঘর পাবনায় মায়ের পান আনতে গিয়ে শ্লীলতাহানির শিকার কলেজ ছাত্রী !শেরপুরে ফাঁসিতে ঝুলে যুবকের আত্মহত্যা

  • আজ ৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

নিজ ঘরে তারাবির নামাজ আদায়ের আহ্বান জানালেন আরশাদ মাদানি

◷ ১১:৪৩ অপরাহ্ন ৷ শনিবার, এপ্রিল ১৮, ২০২০ ইসলাম
arshad

ইসলাম ডেস্কঃ আসন্ন রমজানে নিজ ঘরে তারাবির নামাজ আদায় করার আহ্বান জানিয়েছেন ভারতীয় মুসলমানদের সর্ববৃহৎ সামাজিক সংগঠন জমিয়তে উলামায়ে হিন্দের সভাপতি সাইয়্যেদ আরশাদ মাদানি। শুক্রবার জমিয়তের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত এক বিবৃতিতে তিনি এ আহ্বান জানান।

সাইয়্যেদ আরশাদ মাদানি বলেন, বর্তমানে করোনা পরিস্থিতির ভয়াবহতার কারণে পুরো পৃথিবীতে একাধিক মানুষ একসঙ্গে জমা হওয়া ক্ষতির কারণ হয়ে দেখা দিয়েছে। তাই পাঁচ ওয়াক্ত নামাজের জন্য মসজিদে ভিড় না করে দুই-চারজন মিলে নিজেদের বাড়িতে জামাত করে নেয়ার জন্য ওলামায়ে কেরাম এবং প্রশাসনের পক্ষ থেকে নির্দেশনা দেয়া হয়েছিল।

তিনি বলেন, আসন্ন রমজানের তারাবির নামাজ আপনারা অবশ্যই পড়বেন, তবে এর জন্য মসজিদে ভিড় করবেন না। নিজেদের বাড়িতেও অযথা একাধিক মানুষ একত্রিত হওয়া থেকে বিরত থাকুন। অবশ্য পরিবারের দু-চারজন নিয়ে চাইলে তারাবির নামাজের জামাত নিজেদের ঘরে করতে পারেন। এটি সম্ভব না হলে একাকীই পড়ে নিবেন। এতে কোনো সমস্যা নেই। কারণ, তারাবির নামাজ সুন্নত; যা ফরজ এবং ওয়াজিব থেকে কম গুরুত্ব রাখে।

বিশ্ববরেণ্য এ আলেম আরও বলেন, কিছুদিন পরই পবিত্র রমজান, এখন প্রতিটি মানুষেরই আল্লাহ তায়ালার দিকে ফেরা, তওবা ইস্তেগফার করা এবং নিজেদের গোনাহ ও পাপাচারগুলো ছেড়ে দেয়ার সময়।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের ফলে যেই ভয়াবহতা আমাদের দিকে ধেয়ে আসছে, আমাদের উচিত, পুরো পৃথিবীর নিরাপত্তার জন্য মহান আল্লাহ তায়ালার কাছে বিশেষভাবে প্রার্থণা করা।