ইতালিতে আজও করোনায় আক্রান্ত ৩ হাজার ৪৯১, মৃত ৪৮২

◷ ১২:০৫ পূর্বাহ্ন ৷ রবিবার, এপ্রিল ১৯, ২০২০ আন্তর্জাতিক
italy

ইসমাইল হোসেন স্বপন, ইতালিঃ কোভিড ১৯ করোনা ভাইরাসের প্রকোপে ইতালি যেন মৃত্যুপুরী। প্রতিদিনই মারা যাচ্ছে শত শত মানুষ আর আক্রান্ত হচ্ছেন কয়েক হাজারেও বেশি। গত ২৪ ঘন্টায় ইতালিতে করোনায় মৃত্যু হয়েছে ৪৮২ জনের। আর এদিন আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৪৯১ জন।

শনিবার (১৮ এপ্রিল) নিয়মিত প্রেস ব্রিফিংয়ে নাগরিক সুরক্ষা সংস্থার প্রধান অ্যাঞ্জেলো বোরেল্লি এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, ইতালিতে করোনায় প্রাণ হারিয়েছেন ২৩ হাজার ২২৭ জনে। আর আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে এক লাখ ৭৫ হাজার ৯২৫ জন। এদিন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ২০০ করোনা রোগী। এনিয়ে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে ৪৪ হাজার ৯২৭ জন করোনা রোগী।

বোরেল্লি আরও বলেন, করোনা ঠেকাতে ও জনগণকে সুরক্ষা দিতে সরকার সর্বোচ্চ চেষ্টা চালাচ্ছে। আমরা আশাবাদী খুব শীঘ্রই স্বাভাবিক অবস্থায় ফিরে আসবো।

এদিকে প্রধানমন্ত্রী জোসেপ্পে কন্তের আহবানে সাড়া দিয়ে দেশের এই দুর্দিনে প্রায় আট হাজার অবসরপ্রাপ্ত ডাক্তার, নার্স ও অ্যাম্বুলেন্স কর্মী স্বাস্থ্যসেবা দিতে করোনা আক্রান্তদের পাশে এসে দাঁড়িয়েছেন।

শনিবার তিউনিশিয়ার একটি মেডিকেল টিম চিকিৎসকা সামগ্রী নিয়ে ইতালিতে এসেছেন।এছাড়াও করোনায় আক্রান্তদের সহযোগিতায় কাতার,আলবেনিয়া, চীন ,কিউবা এবং রাশিয়া থেকে আগত মেডিকেল টিম ইতালির বিভিন্ন অঞ্চলে আক্রান্তদের সেবা দিয়ে যাচ্ছে।