আনসারীর জানাজায় জনস্রোত: ওসির পরে এবার এএসপি প্রত্যাহার


❏ রবিবার, এপ্রিল ১৯, ২০২০ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- ব্রাহ্মনবাড়িয়ায় লকডাউনের মধ্যে খেলাফত মজলিশের সিনিয়র নায়েবে আমীর মাওলানা জুবায়ের আহমদ আনসারী জানাজায় লোকসমাগম ঠেকাতে ব্যর্থ হওয়ায় সরাইলের সার্কেল সহকারী পুলিশ সুপার (এএসপি) মাসুদ রানাকে প্রত্যাহার করা হয়েছে।

রোববার (১৯ এপ্রিল) পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (এআইজি) সোহেল রানা বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে একই ব্যর্থতার দায়ে শনিবার (১৮ এপ্রিল) দিনগত রাতে সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাৎ হোসেন টিটুকে প্রত্যাহারের বিষয়টি জানায় পুলিশ সদর দপ্তর।

এআইজি সোহেল রানা বলেন, ব্রাহ্মণবা‌ড়িয়ায় জানাজায় লোক সমাগমের বিষয়ে যথাযথ ব্যবস্থা নিতে না পারায় সরাইল থানার ওসিসহ সার্কেল এএস‌পিকে প্রত্যাহার করা হয়েছে। এ ঘটনা তদন্তে ইতোমধ্যে তিন সদস্যের তদন্ত ক‌মি‌টি গঠন করা হয়েছে।

তদন্ত প্রতিবেদন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়ার কথাও জানান তিনি।

প্রসঙ্গত, উদ্ভূত করোনা পরিস্থিতি উপেক্ষা করে কোনোরকম পূর্ব-ঘোষণা ছাড়াই গতকাল (১৮ এপ্রিল) ব্রাহ্মণবাড়িয়ায় হাজার হাজার মানুষের অংশগ্রহণে বাংলাদেশ খেলাফত মজলিশের সিনিয়র নায়েবে আমীর মাওলানা জুবায়ের আহমদ আনসারী জানাযা সম্পন্ন হয়েছে। সরাইলের জামিয়া রহমানিয়া বেড়তলা মাদরাসায় তার জানাযা অনুষ্ঠিত হয়।

লকডাউন থাকলেও বিভিন্ন জেলা থেকে শীর্ষ আলেমরা ছাড়াও মাদ্রাসা ছাত্র এবং সাধারণ মানুষ জানাযায় অংশ নেয়। মাদ্রাসার প্রান্তর ছাড়িয়ে জানাযার সারি দীর্ঘ হয় ঢাকা-সিলেট মহাসড়কে।

এ ঘটনার পর সরাইলের জামিয়া রহমানিয়া বেড়তলা মাদরাসার আশপাশের আটটি গ্রাম পুরোপুরি লকডাউন করা হয়েছে।

এর আগে শুক্রবার বিকেল পৌনে ৬টায় জেলা শহরের মার্কাস পাড়ায় নিজ বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই আলেম। তার বয়স হয়েছিল ৫৯ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ ছেলে, ৪ মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে ব্রাহ্মণবাড়িয়াসহ সারাদেশের আলেম উলামাদের মধ্যে শোকের ছায়া নেমে আসে।