৯০ কোটি টাকা অনুদানের মানবিক আবেদন গণস্বাস্থ্য কেন্দ্রের

◷ ২:১৪ অপরাহ্ন ৷ রবিবার, এপ্রিল ১৯, ২০২০ শিক্ষাঙ্গন
gono20200319141827

গবি সংবাদদাতা- করোনাভাইরাসের ব্যাপক বিস্তারে চরম বিড়ম্ববনায় পড়েছে দেশের মানুষজন। বিপর্যস্ত এসব মানুষদের সাহায্যে বিভিন্ন ধরনের প্রশংসনীয় কর্মকান্ড করে যাচ্ছে বেসরকারি প্রতিষ্ঠান গণস্বাস্থ্য কেন্দ্র।

চিকিৎসা, খাদ্য থেকে শুরু করে সবকিছুতেই অনন্য ভূমিকা রেখে চলা প্রতিষ্ঠানটি তাদের সাহায্য আরো বেশি সুদূর প্রসারী করতে এবার ৯০ কোটি টাকা অনুদানের মানবিক আবেদন করেছে।

রবিবার (১৯ এপ্রিল) প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ডা. মনজুর কাদির আহমেদ এক বিবৃতিতে মানবিক আবেদনের বিষয়টি অবহিত করেন।

তিনি বলেন, করোনাভাইরাস প্রতিরোধমূলক বিভিন্ন উদ্যোগ গ্রহণের পাশাপাশি আমরা গণস্বাস্থ্য কেন্দ্রের পক্ষ থেকে দরিদ্র, চাকুরীবিহীন, নিম্নবিত্ত মানুষের মাঝে মাসিক ভিত্তিতে খাবার বিতরণের আরো একটি বিশেষ উদ্যোগ নিয়েছি। ‘গণস্বাস্থ্য কেন্দ্র ট্রাস্ট’ এর নিজস্ব অর্থায়নে এ পর্যন্ত আমরা প্রায় ১ কোটি টাকার খাদ্য সামগ্রী বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে বিতরণ করেছি এবং এই কার্যক্রম চলমান। আমরা আমাদের খাদ্য সহায়তা কার্যক্রম আরো বর্ধিত করতে চাই। এজন্য আপনাদের সহযোগিতা এবং সহমর্মিতা প্রয়োজন।

বিবৃতিতে আরো বলা হয়, ১৫ লক্ষ টাকায় ১ মাসে ১ হাজার পরিবারকে খাবার দেওয়া সম্ভব। আরো বড় পরিসরে যদি ৯০ কোটি টাকা অনুদান পাওয়া যায়, আমরা গণস্বাস্থ্য কেন্দ্রের পক্ষ থেকে ১ লক্ষ পরিবারকে নূন্যতম ৬ মাসের খাবার বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দিতে প্রস্তুত আছি। মাননীয় প্রধানমন্ত্রী এবং দেশ-বিদেশের সকল হৃদয়বান ব্যক্তিদের কাছে অনুরোধ আপনারা এগিয়ে আসুন, গণস্বাস্থ্য কেন্দ্রকে দান করুন।