• আজ রবিবার,২৬ বৈশাখ, ১৪২৮ ৷ ৯ মে, ২০২১, রাত ১০:০৪

মংলায় আদেশ না মানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান, জরিমানা

❏ রবিবার, এপ্রিল ১৯, ২০২০ খুলনা, দেশের খবর

মনিরুল ইসলাম দুলু, মংলা প্রতিনিধি- মংলায় সরকারি নির্দেশনা উপেক্ষা করে দোকান খোলা রাখার অপরাধে কয়েকজন ব্যবসায়ীদের জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

রোববার (১৯ এপ্রিল) সকাল সাড়ে ১০ টায় উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশী ও নৌবাহিনী কন্টিনজেন্টের মিলে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এসময়ে অপ্রয়োজনে বাইরে ঘোরাঘুরি করার অপরাধে কয়েকজন ব্যক্তিকেও জরিমানা করা হয়। যেসব প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে তার মধ্যে আমিন এন্টারপ্রাইজ ,আরিফ গার্মেন্টস, বুলবুল স্টোর, রেডরোজ টেইলার্স ও পথচারী রফিক ।

এ বিষয় সহকারি কমিশনার (ভুমি) নয়ন কুমার রাজবংশী বলেন, বার বার সতর্ক করার পরেও কিছু ব্যবসায়ী দোকানের সাটার বন্ধ রেখে ভিতরে থেকে কৌশলে ব্যবসা করে আসছিল। এ সকল প্রতিষ্ঠান খোলা রাখার দায়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়েছে। ভবিষ্যতে এ কার্যক্রম অব্যাহত থাকবে।

এ বিষয়ে নৌবাহিনীর কন্টিনজেন্ট কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার আরিফুল ইসলাম বলেন, নৌবাহিনীর কন্টিনজেন্ট শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক, ফেরিঘাট, বাজারসহ জনবহুল এলাকাসমূহে করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা বৃদ্ধির নিমিত্তে লিফলেট বিতরণ ও মাইকিং এর মাধ্যমে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে।

এছাড়াও মংলা শহরের বিভিন্ন এলাকায় টহলের পাশাপাশি জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় স্থানীয় প্রশাসনকে সহায়তা প্রদান করে এবং স্থানীয় জনগণকে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ, জরুরী প্রয়োজনে বাড়ির বাহিরে অবস্থানের ক্ষেত্রে মুখে মাস্ক পরিধানের জন্য বাধ্য করাচ্ছে।