• আজ বৃহস্পতিবার, ৩০ বৈশাখ, ১৪২৮ ৷ ১৩ মে, ২০২১ ৷

প্রশাসন ক্যাডারের ৬ কর্মকর্তা করোনায় আক্রান্ত

jonopro
❏ রবিবার, এপ্রিল ১৯, ২০২০ জাতীয়

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ প্রশাসন ক্যাডারে এখন পর্যন্ত ছয়জন কর্মকর্তা করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। রোববার (১৯ এপ্রিল) জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুন এই তথ্য জানিয়েছেন।

আক্রান্তদের মধ্যে- মাঠ প্রশাসনে নায়ায়ণগঞ্জে তিনজন, গাজীপুর ও ভৈরবে একজন করে এবং জেদ্দাস্থ বাংলাদেশ মিশনের শ্রম কাউন্সেলর রয়েছেন।

জনপ্রশাসন সচিব বলেন, করোনায় আক্রান্ত কর্মকর্তাদের চিকিৎসা দিতে সর্বোচ্চ ব্যবস্হা নেয়া হয়েছে এবং তাদের সংস্পর্শে যারা ছিলেন ইতোমধ্যেই সেসব কর্মকর্তাদের হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

তিনি বলেন, নিজেদের সুরক্ষা নিশ্চিত করে সতর্ক থেকে কাজ করতে মাঠ প্রশাসনকে আগেই নির্দেশনা দেয়া হয়েছে। সবাই সতর্কতার সাথেই কাজ করছে।

এর আগে প্রশাসন ক্যাডারের ২২তম ব্যাচের কর্মকর্তা ও দুর্নীতি দমন কমিশনের (দুদক) পরিচালক জালাল সাইফুর রহমান করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ৬ এপ্রিল মারা যান।

উল্লেখ্য গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও বর্তমানে লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ সংখ্যা। এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মোট ৯১ জনের মৃত্যু হয়েছে। এছাড়া মোট ২৪৫৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন।