সংবাদ শিরোনাম

পণ্যবাহী ট্রাক-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত-১খালেদার জিয়ার শারীরিক অবস্থার উন্নতি নেই, হয়নি বিদেশ যাওয়ার সিদ্ধান্তওপ্রধানমন্ত্রী কোরআন-সুন্নাহর বাইরে কিছু করেন না: স্বরাষ্ট্রমন্ত্রীমির্জাপুরে গণহত্যা দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্জ্বলনশনিবার থেকে ঝড়-বৃষ্টির সম্ভাবনাস্পুটনিক-৫ টিকা একে-৪৭’র মতো নির্ভরযোগ্য: পুতিনডোপটেস্টো রিপোর্ট: স্পিডবোটের চালক শাহ আলম মাদকাসক্তচাঁদপুরে ঐতিহাসিক বড় মসজিদে লক্ষাধিক মুসল্লির সালাতে ‘জুমাতুল বিদা’ রাঙামাটিতে ডিবির অভিযানে ইয়াবাসহ দুই চিহ্নিত মাদক ব্যবসায়ী আটক! আনসার ব্যাটালিয়ান সদস্যদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ : নারীসহ ৯জন আহত

  • আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

মানিকগঞ্জ লকডাউন

১২:২৪ পূর্বাহ্ন | সোমবার, এপ্রিল ২০, ২০২০ ঢাকা
lock

সময়ের কণ্ঠস্বর, ঢাকাঃ মানিকগঞ্জ জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। রবিবার (১৯ এপ্রিল) বিকেলে জেলা প্রশাসক এস এম ফেরদৌস এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে এই লকডাউনের ঘোষণা দেন। রবিবার সন্ধ্যা থেকেই এই আদেশ কার্যকর করা হয়েছে।

জেলা প্রশাসনের গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিশ্বব্যাপী করোনাভাইরাস বিস্তার লাভ করায় লাখ লাখ মানুষ আক্রান্ত হয়েছেন ও লক্ষাধিক মানুষ মারা গেছেন। দেশের বিভিন্ন স্থানে এই ভাইরাসের সংক্রমণ ঘটছে। হাঁচি, কাশি ও সামাজিক দূরত্ব না মানার কারণে এর বিস্তার ঘটছে। এখন পর্যন্ত বিশ্বে এই রোগের কোনো প্রতিষেধক আবিষ্কৃত হয়নি।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা অনুযায়ী, এ রোগের একমাত্র প্রতিষেধক হলো পরস্পর থেকে দূরে থাকা। একে অপরের সঙ্গে মেলামেশা নিষিদ্ধ করা ছাড়া সংক্রমণ প্রতিরোধ করা সম্ভব নয়। মানিকগঞ্জের আশপাশের জেলাগুলোতে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ওইসব জেলা থেকে মানিকগঞ্জে বেআইনিভাবে অনুপ্রবেশ করছেন অনেকে। এ কারণে আজ সন্ধ্যা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত মানিকগঞ্জ লকডাউন বলবৎ থাকবে।

এ আদেশ অমান্যকারীকে আইনের আওতায় নিয়ে আসা হবে। সামাজিক দূরত্বসহ জেলার অভ্যন্তরে যে গণবিজ্ঞপ্তি জারি আছে তাও মেনে চলার জন্য জেলার সকলের প্রতি আহ্বান জানিয়েছেন জেলা প্রশাসক।