সেই বাড়িওয়ালার কাছে র‌্যাব-পুলিশও ব্যর্থ, ফিরতে হলো বাড্ডায়

❏ সোমবার, এপ্রিল ২০, ২০২০ আলোচিত

সময়ের কন্ঠস্বর ডেস্ক: আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর চেষ্টার পরও বাসায় ফিরতে পারেনি মধ্যরাতে বকেয়া বাসা ভাড়ার জন্য বাড়িওয়ালার বের করে দেয়া সেই পরিবারটি। মালিকের বিরুদ্ধে ভাড়াটিয়াদের বাড়ি থেকে বের করে দেয়ার পাশাপাশি জোর করে টাকা হাতিয়ে নেয়ারও অভিযোগ করেছেন এলাকাবাসী। এ ঘটনায় কলাবাগান থানায় একটি মামলা করেছে ভুক্তভোগী পরিবার।

দুই মাসের তাউসিফ, তার জানা নেই করোনার এ কঠিন সময়ে মা-বাবার কোলে থাকা সেও বাসা ছাড়া বকেয়া ভাড়ার জন্য।

একটি বেসরকারি টেলিভিশনে প্রতিবেদন প্রচারের পর রোববার দুপুরে র‌্যাবের সহায়তায় দক্ষিণ বাড্ডা মায়ের বাসা থেকে কুলসুল-সেলিম দম্পতিকে নিয়ে আসা হয় কাঠালবাগানের ভাড়া বাসায়।

ভারাটিয়াসহ তালা দেয়া বাসার সামনে ক্যামেরা দেখে ছুটে আসেন আরেক ভুক্তভোগী পরিবার। তাদেরও কাছ থেকে প্রতারণার মাধ্যমে নিয়েছে ৮০ হাজার টাকা। শুধু তাই নয়, এলাকাবাসীর অভিযোগের শেষ নেই বাড়ির মালিকের বিরুদ্ধে।

ভুক্তভোগীরা বলেন, আমি ওই বাড়ির ভাড়াটিয়া ছিলাম। আমার কাছ থেকে ৮০ হাজার টাকা হাতিয়ে নিয়েছে। মামলা করেছি বলে হাতে রাখা কাগজ বের করে সাংবাদিকদের দেখান।

দিন গড়িয়ে রাত র‌্যাব পুলিশের ৬ ঘণ্টারও বেশি অবস্থানের পরও আসেননি বাড়ির মালিক নুর আক্তার সম্পা। র‌্যাব বারবার যোগাযোগ করলেও উল্টো হুমকি দেন তিনি।

র‌্যাব ২ এর কোম্পানি কমান্ডার মেজর আরিফিন বলেন, মোবাইল ফোনে তার সঙ্গে কথা বলার চেষ্টা করলাম। উনি (মানে বাড়িওয়ালা) বেশ কয়েক বার কল কেটে দেয়ার চেষ্টা করেছে। ঔদ্ধত্য আচরণ করেছেন।