মিরপুরে ত্রাণের দাবিতে সড়ক আটকে বিহারিদের বিক্ষোভ

❏ সোমবার, এপ্রিল ২০, ২০২০ ঢাকা, দেশের খবর

রাজু আহমেদ, স্টাফ রিপোর্টার- করোনা বিধ্বস্ত রাজধানীর মিরপুরে ত্রাণের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন বিহারি ক্যাম্পের বাসিন্দারা।

২০ এপ্রিল (সোমবার) সকাল থেকে মিরপুর ১০ নম্বরের মূলসড়ক অবরোধ করে বিক্ষুব্ধ জনতা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পাশের কয়েকটি বস্তির বাসিন্দারাও এ বিক্ষোভে যোগ দিয়ে বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

এসময়, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ৩নং ওয়ার্ডের শহীদ মুসলিম ক্যাম্প, নিউ মিল্লাত ক্যাম্প, ফুটবল গ্র্যাউন্ড ক্যাম্পের দুই শতাধিক নারী-পুরুষ ত্রাণের দাবিতে মিরপুর ১০ নম্বরে জড়ো হন।

পল্লবী থানার টহল পুলিশের একটি দল তাদের মূলসড়ক থেকে সরে যেতে অনুরোধ করলেও বিক্ষোভকারীরা তা আমলে নেননি। তারা সড়কে ব্যারিকেট দিয়ে বসে পড়েন। এ সময় আশপাশে প্রচুর পুলিশ মোতায়েন করা হয়।

বিক্ষোভকারী ৩নং ওয়ার্ডের কাউন্সিলের বিরুদ্ধে অভিযোগ করে বলেন, সরকারী নিয়মনীতির তোয়াক্কা না করে ওয়ার্ডের বিভিন্ন এলাকায় সরকারীভাবে বরাদ্দকৃত ত্রাণসামগ্রী বিতরণ করা হলেও এ পর্যন্ত বিহারি ক্যাম্পে কোনো ত্রাণ আসেনি।

এসময় তারা আরো দাবি করেন, স্থানীয় কাউন্সিলর পরিচিত মুখ দেখে ত্রাণ দেন। বেশ কিছু দিন আগে ক্যাম্পের লোকজন আইডি কার্ডের ফটোকাপি জমা দিয়েছেন ত্রাণের জন্য; কিন্তু কেউ ত্রাণ পাননি। কয়েকশত পরিবার খেয়ে না খেয়ে আছেন। কেউ প্রতিবাদ করলে কাউন্সিলরের লোকজন তাদেরকে নানা নির্যাতনের পাশাপাশি শারীরিকভাবেও নির্যাতন করে করে।

তারা প্রধানমন্ত্রীর দৃস্টি আকর্ষণ করে আরো দাবি করেন,মাননীয় প্রধানমন্ত্রী একটু সুনজর দিলে হয়তো মিরপুরস্থ বিহারী ক্যাম্পগুলির শত শত মানুষ বেচে থাকার জন্যে প্রয়োজনীয় ত্রাণসামগ্রী পাবো বলে আমরা বিশ্বাস করি।