লকডাউন ভেঙে রাস্তায় বেরিয়ে ৫০০ বার লিখতে হল ‘আমি দুঃখিত’

⏱ | সোমবার, এপ্রিল ২০, ২০২০ 📁 চট্টগ্রাম
lock

সময়ের কণ্ঠস্বর, চট্টগ্রামঃ করোনার সংক্রমণ ঠেকাতে বিশ্বজুড়ে লকডাউন মেনে চলতে নাগরিকদের আহ্বান জানাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী। কোথাও কোথাও কঠোর হতেও দেখা যাচ্ছে তাদের। সাজা, জরিমানাও চলছে। এবার লকডাউন ভঙ্গ করায় বন্দরনগরী চট্টগ্রামে অহেতুক রাস্তায় ঘুরতে বের হওয়া তরুণদের এক অভিনব শাস্তি দিয়েছে পুলিশ।

জানা গেছে, রাস্তায় বের হওয়ার যৌক্তিক কোনো কারণ না থাকায় সেই তরুণদের যেমন মৌখিকভাবে দুঃখ প্রকাশ করতে হয়েছে, তেমনি রাস্তায় বসে কাগজে প্রতি জনকে ৫০০ বার করে লিখতে হয়েছে ‘আমি দুঃখিত’, সোমবার ২০ এপ্রিল) বিকাল ৩টা থেকে ৫টা পর্যন্ত চলে এই শাস্তি।

এ বিষয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের-সিএমপি কোতোয়ালি জোনের সহকারী কমিশনার নোবেল চাকমা জানান, বিকালে পুলিশের একটি টিম নগরীর সিআরবি এলাকায় সামাজিক দূরত্ব নিশ্চিতে কাজ করছিলো। এ সময় অন্তত ২০ জন তরুণকে পাওয়া গেছে যারা সিআরবি আসার যৌক্তিক কোনো কারণ দেখাতে পারেনি। পরে তারা পুলিশের কাছে মৌখিকভাবে দুঃখ প্রকাশ করেন।

এরপর তাদের কাগজ-কলম এনে দেয়া হয়, যাতে তারা বিধি নিষেধ অমান্য করেছে তার জন্য দুঃখ প্রকাশ করে। ‘প্রতিজনকে ৫০০ বার করে ‘আমি দুঃখিত’ লিখতে বলা হলেও কেউ ৪০০ বারের বেশি লিখতে পারেনি। পরে ক্ষমা চাওয়ায় তাদের বাসায় পাঠিয়ে দেয়া হয়েছে।

পুলিশে কর্মকর্তারা জানান, নগরীর সিআরবি এলাকা বিনোদন স্পট হিসাবে পরিচিত। আগে প্রতিদিন বিকালে এখানে হাজার হাজার তরুণ-তরুণীর ভিড় জমতো। করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে এখন জনসমাগমের উপর বিধি নিষেধ রয়েছে। তাই বিধিনিষেধ অমান্য করে কেউ যাতে এখানে ভিড় না করে সেজন্য এই অভিনব শাস্তি দেয়া হয়েছে।