সংবাদ শিরোনাম

পণ্যবাহী ট্রাক-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত-১খালেদার জিয়ার শারীরিক অবস্থার উন্নতি নেই, হয়নি বিদেশ যাওয়ার সিদ্ধান্তওপ্রধানমন্ত্রী কোরআন-সুন্নাহর বাইরে কিছু করেন না: স্বরাষ্ট্রমন্ত্রীমির্জাপুরে গণহত্যা দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্জ্বলনশনিবার থেকে ঝড়-বৃষ্টির সম্ভাবনাস্পুটনিক-৫ টিকা একে-৪৭’র মতো নির্ভরযোগ্য: পুতিনডোপটেস্টো রিপোর্ট: স্পিডবোটের চালক শাহ আলম মাদকাসক্তচাঁদপুরে ঐতিহাসিক বড় মসজিদে লক্ষাধিক মুসল্লির সালাতে ‘জুমাতুল বিদা’ রাঙামাটিতে ডিবির অভিযানে ইয়াবাসহ দুই চিহ্নিত মাদক ব্যবসায়ী আটক! আনসার ব্যাটালিয়ান সদস্যদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ : নারীসহ ৯জন আহত

  • আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

করোনা মোকাবেলায় যুক্তরাষ্ট্রের বিলবোর্ডে মহানবীর বাণী

১১:৪১ অপরাহ্ন | সোমবার, এপ্রিল ২০, ২০২০ ইসলাম
uss

ইসলাম ডেস্কঃ যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা হু হু করে প্রতিদিনই বাড়ছে। এখন পর্যন্ত করোনায় সবচেয়ে বেশি বিধ্বস্ত হচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্র। এরইমধ্যে দেশটিতে মৃতের সংখ্যা ৪১ হাজার ছাড়িয়ে গেছে।

এমন পরিস্থিতিতে করোনা সম্পর্কে মানুষকে সচেতন করতে যুক্তরাষ্ট্রের বিলবোর্ডে ব্যবহার করা হয়েছে ইসলামের সর্বশেষ নবী ও রাসুল হজরত মুহাম্মদ (সা.) এর বাণী।

বিলবোর্ডটিতে নবী মুহাম্মদ (সা.) এর একটি বাণী লেখা রয়েছে। তার হাদিসের বরাত দিয়ে সেখানে বলা হয়েছে, ‘সংক্রামক রোগের সময় তোমরা বারবার হাত ধোও, সংক্রামিত এলাকায় প্রবেশ করো না এবং সংক্রামিত এলাকা থেকে বাইরে যেও না।’

যুক্তরাষ্ট্রের শিকাগো শহরে টাঙানো এ বিলবোর্ড সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে পড়েছে। গেইনপিচ নামে একটি অলাভজনক সংস্থা শিকাগোর ওহারে বিমানবন্দরের অদূরে এই বিলবোর্ডটি স্থাপন করেছে।

যুক্তরাষ্ট্রের ইলিনয় ভিত্তিক ইসলামি সংস্থাটির যাত্রা শুরু হয় ২০০৮ সালে। সংস্থাটির প্রাথমিক উদ্দেশ্য হচ্ছে, সাধারণ মার্কিন জনগণের মধ্যে সঠিক ইসলামি জ্ঞান বিতরণ করা। এ ছাড়া দেশটিতে ক্রমবর্ধমান ইসলাম ভীতি দূর করা। যাতে ইসলামি মূল্যবোধ সম্পর্কে তারা যথাযথভাবে জানতে পারে।

সূত্র: রিপাবলিকা অনলাইন