সংবাদ শিরোনাম

পণ্যবাহী ট্রাক-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত-১খালেদার জিয়ার শারীরিক অবস্থার উন্নতি নেই, হয়নি বিদেশ যাওয়ার সিদ্ধান্তওপ্রধানমন্ত্রী কোরআন-সুন্নাহর বাইরে কিছু করেন না: স্বরাষ্ট্রমন্ত্রীমির্জাপুরে গণহত্যা দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্জ্বলনশনিবার থেকে ঝড়-বৃষ্টির সম্ভাবনাস্পুটনিক-৫ টিকা একে-৪৭’র মতো নির্ভরযোগ্য: পুতিনডোপটেস্টো রিপোর্ট: স্পিডবোটের চালক শাহ আলম মাদকাসক্তচাঁদপুরে ঐতিহাসিক বড় মসজিদে লক্ষাধিক মুসল্লির সালাতে ‘জুমাতুল বিদা’ রাঙামাটিতে ডিবির অভিযানে ইয়াবাসহ দুই চিহ্নিত মাদক ব্যবসায়ী আটক! আনসার ব্যাটালিয়ান সদস্যদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ : নারীসহ ৯জন আহত

  • আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

দেশে ১৭০ জন চিকিৎসক করোনায় আক্রান্ত

১২:০৫ পূর্বাহ্ন | মঙ্গলবার, এপ্রিল ২১, ২০২০ আলোচিত বাংলাদেশ
docc

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ বাংলাদেশে গেল ৮ মার্চ প্রথম করোনা ভাইরাস শনাক্ত হয়। এরপর বাড়তে থাকে সংক্রমণ। এখন পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৯৪৮ জন। এবং মারা গেছেন ১০১ জন। আক্রান্তদের মধ্যে ১৭০ জন চিকিৎসক বলে জানিয়েছে বাংলাদেশ ডক্টর্স ফাউন্ডেশন।

বাংলাদেশ ডক্টর্স ফাউন্ডেশনের তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত করোনাভাইরাসের সংক্রমিত হয়েছেন ১৭০ জনের বেশি চিকিৎসক। আর আক্রান্তের শীর্ষে আছেন স্যার সলিমুল্লাহ মেডিকেল ২৫ জন ও শহীদ সোহরাওয়ার্দী মেডিকেলের ৯ জন চিকিৎসক।

বিডিএফের তথ্যানুযায়ী, ঢাকা বিভাগে ১৪৩ জন চিকিৎসক আক্রান্ত হয়েছেন। এরমধ্যে সরকারি হাসপাতালে ৯৪ জন, বেসরকারি হাসপাতালগুলোতে ৩৩ জন, সম্মিলিত সামরিক হাসপাতালে ৮ জন এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ৮ জন চিকিৎসক আক্রান্ত হয়েছেন।

ময়মনসিংহ বিভাগে সরকারি হাসপাতালগুলোয় ৭ জন, চট্টগ্রাম বিভাগে ৭ জনের মধ্যে ৬ জন সরকারি হাসপাতালের-একজন বেসরকারি হাসপাতালের চিকিৎসক।

এছাড়া বরিশাল বিভাগে ৬ জন, রংপুর বিভাগে ৩ জন, খুলনা বিভাগে ৩ জন এবং সিলেট বিভাগে একজন চিকিৎসক আক্রান্ত হয়েছেন।

করোনা আক্রান্ত এক চিকিৎসক বলেন, আক্রান্ত হওয়ার কারণ মূলত পর্যাপ্ত পিপিইর অভাব। আমি যে ইউনিটে ইন্টার্ন করি সেই ইউনিটে একজন নার্স পজেটিভ ছিল কিন্তু তিনি কাউকে কিছু জানাননি।

চিকিৎসকদের এভাবে আক্রান্ত হওয়ার পেছনে নিম্ন মানের পিপিই আর রোগীদের তথ্য লুকানোর প্রবণতাকে দায়ী করছেন চিকিৎসা সংশ্লিষ্টরা।

এর আগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত বুধবার মারা যান সিলেট ওসমানী মেডিকেলের সহকারী অধ্যাপক ডা. মইন উদ্দীন।