🕓 সংবাদ শিরোনাম

কর্মস্থলে ফিরতে গাদাগাদি করে রাজধানীমুখী লাখো মানুষশেরপুরে পৃথক ঘটনায় একদিনে ৭ জনের মৃত্যুএক বিয়ে করে দ্বিতীয় বিয়ের জন্যে বড়যাত্রীসহ খুলনা গেল যুবক!আমার মৃত্যুর জন্য রনি দায়ী! চিরকুট লিখে স্কুল ছাত্রীর আত্মহত্যাইসরাইলীয় আগ্রাসনের  বিরুদ্ধে ইসলামী বিশ্বের নিন্দার নেতৃত্বে সৌদি আরবত্রিশালে সড়ক দূর্ঘটনায় ৩ জনের মৃত্যুতে নিহতের বাড়ীতে চলছে শোকের মাতমকলাপাড়ায় এক সন্তানের জননীর মরদেহ উদ্ধারটাঙ্গাইলে কৃষক শুকুর মাহমুদ হত্যা মামলায় গ্রেফতার-১ফরিদপুরে নানা আয়োজনে প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিতজামালপুরে ঘর মেরামতের সময় বিদ্যুৎস্পৃষ্টে তিন জনের মৃত্যু

  • আজ সোমবার, ৩ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৭ মে, ২০২১ ৷

তথ্য পাচারের অভিযোগ, আইসিসির নিষেধাজ্ঞায় জাভেদ ওমর


❏ মঙ্গলবার, এপ্রিল ২১, ২০২০ খেলা

স্পোর্টস ডেস্ক- তথ্য পাচারের অভিযোগে বাংলাদেশের সাবেক ওপেনার ব্যাটসম্যান জাভেদ ওমর বেলিম আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার (আইসিসি) নিষেধাজ্ঞার কবলে পড়েছেন। তার বিরুদ্ধে তদন্ত শুরু করেছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি।

আপাতত আইসিসির কোনো ইভেন্টে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করা যে কোনো দলের সঙ্গে সাবেক এই ওপেনারকে যুক্ত না করার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) অনুরোধ করেছে আইসিসি।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজ জানিয়েছে, আইসিসির নির্দেশনা অনুযায়ী জাভেদ ওমরকে আর কোনো দায়িত্ব না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। অভিযোগ উঠেছে নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ চলাকালে দলের ভেতরের তথ্য বাইরের বিভিন্ন জায়গায় পাচার করেছিলেন তিনি। তার বিরুদ্ধে আরো গভীর তদন্ত চালাবে আইসিসি।

গত বছর পর পর দুটি সিরিজে বাংলাদেশ নারী দলের ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করেছেন জাভেদ ওমর বেলিম। এরই সুবাদে বিশ্বকাপেও এই দায়িত্বে তাকে অস্ট্রেলিয়া পাঠায় বিসিবি। নারীদের বিশ্বকাপ চলাকালে বেলিমের তথ্য ফাঁসের ব্যাপারে প্রাথমিক তথ্য পায় আইসিসি।

পরে আরো তদন্তের পর আইসিসি বেলিমের কার্যক্রম সম্পর্কে নিশ্চিত হয়ে বিসিবিকে অনুরোধ করে জাভেদ ওমরকে আপাতত আইসিসি টুর্নামেন্টে বাংলাদেশের প্রতিনিধিত্বকারী যে কোনো দল থেকে দূরে রাখার জন্য।

নাম প্রকাশ না করা শর্তে এক বিসিবি অফিসিয়াল বলেছে, ‘হ্যাঁ, আইসিসি আমাদের অবহিত করেছে বিষয়টি এবং তাকে ভবিষ্যতে কোনো ইভেন্টে না রাখার ব্যাপারে জানিয়েছে। সত্যি কথা বলতে এটা খুবই হতাশাজনক।’

জাভেদ ওমর বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের হয়ে ৪০টি টেস্ট ও ৫৯টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। ১৯৯৫ সালে তাঁর অভিষেক হয়েছিল। ১১ বছর আগে খেলেছেন সবশেষ আন্তর্জাতিক ম্যাচ।