রমজানে ২০ হাজার ৬শ’ দুস্থ পরিবারকে সহায়তা করবেন সেলিম ওসমান

salim
❏ বুধবার, এপ্রিল ২২, ২০২০ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর, ঢাকাঃ রমজান মাসকে সামনে রেখে নারায়ণগঞ্জ শহর ও বন্দরের ২০ হাজার ৬শ’ দুস্থ পরিবার, চিকিৎসা সেবায় নিয়োজিত ডাক্তার ও নার্সদের সহযোগিতার জন্য দুই কোটি ২৮ লাখ টাকার ফান্ড ঘোষণা করেছেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান।

মঙ্গলবার (২১ এপ্রিল) দুপুরে তার ব্যবসা প্রতিষ্ঠান উইজডম অ্যাটায়ার্স কার্যালয়ে নিজ আসনের চেয়ারম্যান ও ১৭ জন নাসিক কাউন্সিলরকে সাথে নিয়ে তিনি এ ঘোষণা দেন। ২ কোটি ২৮ লাখ টাকা পুরোপুরি ব্যক্তিগত তহবিল থেকেই দিবেন বলে জানান তিনি।

সেলিম ওসমান জানান, তার নির্বাচনি এলাকা নারায়ণগঞ্জ-৫ আসনের অংশের মধ্যে সিটি করপোরেশনের ১৭টি ওয়ার্ডের সব কাউন্সিলর এবং বন্দর উপজেলা চেয়ারম্যানসহ সাতটি ইউনিয়নের চেয়ারম্যান ও ইউপি মেম্বারদের মাধ্যমে তাদের নিজ নিজ এলাকার সুবিধাবঞ্চিত দুস্থ ও অসহায় মানুষদের তালিকা করে তাদের ব্যাংক অ্যাকাউন্ট, মোবাইল ও বিকাশ নম্বর সংগ্রহ করা হবে। পরে তাদের আর্থিক সুবিধা দেওয়া হবে।

এছাড়া রমজান মাসে যাতে করে কেউ গুজব ছড়িয়ে অপ্রীতিকর অবস্থার সৃষ্টি করতে না পারে, সে জন্য স্থানীয় আইনশৃংখলা বাহিনীকে সহায়তা দেওয়া শিক্ষিত বেকার যুবকদেরও আর্থিক সহায়তার ঘোষণা দেন সেলিম ওসমান। প্রতিটি ইউনিয়ন ও ওয়ার্ডে ২০ জন করে মোট ৪৮০ জন যুবককে রমজান মাসের জন্য চার হাজার ৫০০ টাকা করে সম্মানি দেওয়া হবে বলে জানান তিনি।

এ ছাড়া করোনায় মারা যাওয়া ব্যক্তিদের লাশ দাফন ও দাহ করতে কাউন্সিলর খোরশেদকে ১০ লাখ টাকা এবং খানপুর ৩০০ শয্যা হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসা সেবায় নিয়োজিত চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের আরও ২০ লাখ টাকা অনুদান দেওয়ার কথা জানান সেলিম ওসমান।