সংবাদ শিরোনাম

পণ্যবাহী ট্রাক-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত-১খালেদার জিয়ার শারীরিক অবস্থার উন্নতি নেই, হয়নি বিদেশ যাওয়ার সিদ্ধান্তওপ্রধানমন্ত্রী কোরআন-সুন্নাহর বাইরে কিছু করেন না: স্বরাষ্ট্রমন্ত্রীমির্জাপুরে গণহত্যা দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্জ্বলনশনিবার থেকে ঝড়-বৃষ্টির সম্ভাবনাস্পুটনিক-৫ টিকা একে-৪৭’র মতো নির্ভরযোগ্য: পুতিনডোপটেস্টো রিপোর্ট: স্পিডবোটের চালক শাহ আলম মাদকাসক্তচাঁদপুরে ঐতিহাসিক বড় মসজিদে লক্ষাধিক মুসল্লির সালাতে ‘জুমাতুল বিদা’ রাঙামাটিতে ডিবির অভিযানে ইয়াবাসহ দুই চিহ্নিত মাদক ব্যবসায়ী আটক! আনসার ব্যাটালিয়ান সদস্যদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ : নারীসহ ৯জন আহত

  • আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

আইসোলেশনে থাকতে বলায় পালালেন রোগী

৯:১০ অপরাহ্ন | বুধবার, এপ্রিল ২২, ২০২০ দেশের খবর, রংপুর

আব্দুল আজিজ, হিলি প্রতিনিধি- দিনাজপুরের বিরামপুর হাসপাতাল থেকে পালিয়েছেন করোনার উপসর্গ নিয়ে আসা এক রোগী। গাজীপুর ফেরত শরিফুল ইসলাম (২০) নামের সেই ব্যক্তি করোনা টেস্টের জন্য গেলেও স্বাস্থ্য কর্মকর্তা তার উপসর্গ দেখে তাকে আইসোলেশন সেন্টারে ভর্তি করতে বললে পালিয়ে যান তিনি।

মঙ্গলবার (২১ এপ্রিল) বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এই ঘটনাটি ঘটে। পালিয়ে যাওয়া ওই যুবক হাকিমপুর (হিলি) উপজেলার আলিহাট ইউনিয়নের ইটাই আদর্শ গ্রামের বাসিন্দা।

কিছুদিন আগেই ঢাকার গাজীপুর থেকে গ্রামে ফিরে এসেছেন। এদিকে তার পালিয়ে আসায় হাসপাতাল থেকে শুরু করে বিভিন্ন স্থানে আরও অনেকে সংক্রামিত হওয়ার আশঙ্কা করছেন স্থানীয়রা।

বিরামপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সোলায়মান হোসেন মেহেদী জানান, শরিফুল গত তিনদিন আগে জ্বর ও কাশি নিয়ে ঢাকার গাজিপুর থেকে নবাবগঞ্জ উপজেলায় তার বোনের বাড়িতে যান। কিন্তু করোনার উপসর্গ থাকায় গত সোমবার শরিফুলকে হিলিতে তার নিজ বাড়িতে পাঠিয়ে দেন তার বোন। মঙ্গলবার বিকেলে জ্বর ও কাশি নিয়ে বিরামপুর স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকের কাছে আছে শরিফুল।

তিনি আরো জানান, আইসোলেশনে ভর্তি হবার কথা শুনেই হাসপাতাল থেকে পালিয়ে যায় শরিফুল। পরে বিষয়টি তিনি তাৎক্ষণিক হাকিমপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হারুন উর রশিদসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানান।

হাকিমপুর উপজেলা চেয়ারম্যান হারুন উর রশিদ হারুন জানান, বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে আমাদের বিষয়টি জানানো হয়েছে। আমরা থানা পুলিশকে জানিয়েছি। তবে শরিফুলের বাড়ির ঠিকানা সঠিক না থাকায় হাসপাতাল থেকে দেওয়া ঠিকানায় আমরা তাকে খুঁজে পাইনি। তবে আমাদের প্রশাসনের পক্ষ থেকে তাকে উদ্ধারের অভিযান অব্যহত আছে।