🕓 সংবাদ শিরোনাম

বাংলাদেশিদের ভালোবাসা দেখে বিস্মিত ফিলিস্তিন রাষ্ট্রদূতঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যাত্রী পরিবহনের প্রতিযোগিতায় ট্রাক ও পিকআপখেলার আগে মাঠে ফিলিস্তিনের পতাকা ওড়ালেন কুড়িগ্রামের ক্রিকেটারেরাপাঁচ ঘণ্টা আটকে রেখে থানায় নেওয়া হলো প্রথম আলোর রোজিনা ইসলামকেকর্মস্থলে ফিরতে গাদাগাদি করে রাজধানীমুখী লাখো মানুষশেরপুরে পৃথক ঘটনায় একদিনে ৭ জনের মৃত্যুএক বিয়ে করে দ্বিতীয় বিয়ের জন্যে বড়যাত্রীসহ খুলনা গেল যুবক!আমার মৃত্যুর জন্য রনি দায়ী! চিরকুট লিখে স্কুল ছাত্রীর আত্মহত্যাইসরাইলীয় আগ্রাসনের  বিরুদ্ধে ইসলামী বিশ্বের নিন্দার নেতৃত্বে সৌদি আরবত্রিশালে সড়ক দূর্ঘটনায় ৩ জনের মৃত্যুতে নিহতের বাড়ীতে চলছে শোকের মাতম

  • আজ মঙ্গলবার, ৪ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৮ মে, ২০২১ ৷

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ১৫ লক্ষ টাকা দিবে ইসলামী বিশ্ববিদ্যালয়


❏ বুধবার, এপ্রিল ২২, ২০২০ শিক্ষাঙ্গন

রায়হান মাহবুব, ইবি প্রতিনিধি- করোনা ভাইরাস মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণ ও কল্যাণ তহবিলে ১৫ লাখ টাকা প্রদান করবে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)।

বুধবার (২২ এপ্রিল) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ১৯৫ তম ফাইন্যান্স কমিটির জরুরি সভায় এ সিদ্ধান্ত গৃহিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের তথ্য প্রকাশনা ও জনসংযোগ অফিস থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা যায়। বিষয়টি পরবর্তী সিন্ডিকেট সভায় অনুমোদিত হবে বলে জানা গেছে।

ফাইন্যান্স কমিটির সভায় কমিটির সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহার সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন কমিটির উপদেষ্টা উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী, উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, ফাইন্যান্স কমিটির সদস্য ও ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. অরবিন্দ সাহা, বাঁশগ্রাম কামিল মাদ্রাসার অধ্যক্ষ মোহাম্মাদ মছলেহ উদ্দীন এবং বিশ্ববিদ্যালয়ের অর্থ ও হিসাব শাখার পরিচালক (ভারপ্রাপ্ত) মোঃ সিদ্দীক উল্লাহ প্রমুখ।

এ বিষয়ে কমিটির সভাপতি অধ্যাপক ড. সেলিম তোহা বলেন, 'করোনা পরিস্থিতি মোকাবেলার জন্য বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর প্রতি মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে অর্থ সহায়তার আহবান জানিয়েছেন। এরই প্রেক্ষিতে ফাইন্যান্স কমিটি বিশ্ববিদ্যালয়ের সামর্থ্য অনুযায়ী সহযোগিতা করার এ সিদ্ধান্ত নিয়েছে। বিষয়টি পরবর্তী সিন্ডিকেট সভায় অনুমোদিত হবে।'