• আজ বৃহস্পতিবার, ৩০ বৈশাখ, ১৪২৮ ৷ ১৩ মে, ২০২১ ৷

হাওর অঞ্চলে ধান কাটতে শ্রমিক পাঠালো ঘোড়াঘাট থানা পুলিশ


❏ বুধবার, এপ্রিল ২২, ২০২০ দেশের খবর, রংপুর

মোঃ আব্দুল আজিজ, হিলি প্রতিনিধি- দেশের বিভিন্ন হাওর অঞ্চলে ইরি-বোরো মৌসুমের ধান কাটতে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরুত্ব নিশ্চিত রেখে শ্রমিক পাঠিয়েছে দিনাজপুরের ঘোড়াঘাট থানা পুলিশ।

আজ বুধবার বিকেল ৫টায় থানা পুলিশের উদ্যোগে দেশের বিভিন্ন হাওর অঞ্চলে ট্রাকে করে শ্রমিক পাঠানো কার্যক্রমের উদ্বোধন করেন হাকিমপুর-ঘোড়াঘাটের সার্কেল এসপি আখিউল ইসলাম। এসময় ঘোড়াঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) আমিরুল ইসলাম উপস্থিত ছিলেন।

হাওয়ের কাজ করতে যাওয়া বেশ কয়েকজন শ্রমিক জানান, তারা প্রতিবছর নাটরের হাওয় অঞ্চলে ধান কাটতে যায়। তবে এবারের করোনা ভাইরাসের কারণে যেতে পারছিলো না। পরে ঘোড়াঘাট থানার সহযোগীতায় আজ ৩৩ জন শ্রমিক একটি ট্রাকে করে রওনা দেন।

তারা আরো জানান, কাজ করার পরে যে আয় হবে সেটি দিয়ে তারা তাদের সংসার চালাতে পারবে এবং এতে করে সরকারের কাছ থেকে কোন প্রকার সাহায্য নিতে হবে না।

শ্রমিক পাঠানো কার্যক্রম উদ্বোধন শেষে হাকিমপুর-ঘোড়াঘাটের সার্কেল এসপি আখিউল ইসলাম জানান, দেশের বিভিন্ন হাওর অঞ্চলে ইরি-বোরো মওসুমের ধান কাটা শুরু হয়েছে। কিন্তু করোনাভাইরাসের কারণে ওইসব অঞ্চলে মারাত্মক শ্রমিক সঙ্কট দেখা দিয়েছে। ওই সব অঞ্চলে প্রতি বছর দেশের উত্তরাঞ্চল থেকে বিপুলসংখ্যক শ্রমিক গিয়ে ধান কেটে দিয়ে আসে। কিন্তু এবারে পরিবহন সঙ্কটসহ নানা প্রতিবন্ধকতার কারণে শ্রমিকরা যেতে পারছে না।

দিনাজপুর পুলিশ সুপার আনোয়ার হোসেন স্যারের নির্দেশে শর্ত সাপেক্ষে শ্রমিক সঙ্কট এলাকায় আমরা ট্রাকে করে শ্রমিক পাঠানো শুরু করেছি। প্রথমদিনে ৩৩ জনের একটি দল পাঠানো হয়েছে পর্যায়ক্রমে আরো পাঠানো হবে।