• আজ রবিবার, ২ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৬ মে, ২০২১ ৷

দেশের ৫৫ জেলায় ছড়িয়েছে করোনা

coronabd
❏ বুধবার, এপ্রিল ২২, ২০২০ ফিচার

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ দেশের ৬৪ জেলার মধ্যে ৫৫ জেলায় প্রাণঘাতি ভাইরস করোনা ছড়িয়ে পড়েছে। করোনা আক্রান্ত রোগী সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে ঢাকা মহানগরে। এরপরই রয়েছে ঢাকার পাশের দুই সিটি নারায়ণগঞ্জ ও গাজীপুর।

করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

তিনি বলেন, ৫৫ জেলায় আমরা কোভিড-১৯ আক্রান্ত ব্যক্তি পেয়েছি। ঢাকা সিটির মধ্যে এখনও অনেক বেশি। ঢাকা ডিভিশনেও সবচেয়ে বেশি। ঢাকা ডিভিশনের মধ্যে ঢাকা জেলার বাইরে প্রথমত আছে নারায়ণগঞ্জ। নারায়ণগঞ্জে মোট কোভিড আক্রান্ত হয়েছেন ৪৯২ জন। যার মধ্যে সিটি করপোরেশনেই আছে ৩৬৪ জন। নারায়ণগঞ্জে এ পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ৩৫ জন। সুস্থ হয়েছেন ১৬ জন। সেখানে টোটাল কোয়ারেন্টাইনে আছেন ৬৮১ জন।

তিনি আরও বলেন, ঢাকা ডিভিশনের মধ্যে ঢাকা জেলা ও নারায়ণগঞ্জ জেলার পরেই সবচেয়ে বেশি আক্রান্ত গাজীপুর, কিশোরগঞ্জ ও নরসিংদীতে। সারা দেশে আমাদের যারা আক্রান্ত তাদের মধ্যে ৭৩ শতাংশই ঢাকা ডিভিশনে।

এদিকে সর্বশেষ হিসাব আনুযায়ী- দেশে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে মোট ৩ হাজার ৭৩২ জন এবং মারা গেছেন ১২০ জন। করোনায় এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৯২ জন। বর্তমানে আইসোলেশনের আছেন ৯০০ জন। দশের ৬৪টি জেলার মধ্যে ৫৫ জেলায় ছড়িয়েছে এ রোগ।