🕓 সংবাদ শিরোনাম

কর্মস্থলে ফিরতে গাদাগাদি করে রাজধানীমুখী লাখো মানুষশেরপুরে পৃথক ঘটনায় একদিনে ৭ জনের মৃত্যুএক বিয়ে করে দ্বিতীয় বিয়ের জন্যে বড়যাত্রীসহ খুলনা গেল যুবক!আমার মৃত্যুর জন্য রনি দায়ী! চিরকুট লিখে স্কুল ছাত্রীর আত্মহত্যাইসরাইলীয় আগ্রাসনের  বিরুদ্ধে ইসলামী বিশ্বের নিন্দার নেতৃত্বে সৌদি আরবত্রিশালে সড়ক দূর্ঘটনায় ৩ জনের মৃত্যুতে নিহতের বাড়ীতে চলছে শোকের মাতমকলাপাড়ায় এক সন্তানের জননীর মরদেহ উদ্ধারটাঙ্গাইলে কৃষক শুকুর মাহমুদ হত্যা মামলায় গ্রেফতার-১ফরিদপুরে নানা আয়োজনে প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিতজামালপুরে ঘর মেরামতের সময় বিদ্যুৎস্পৃষ্টে তিন জনের মৃত্যু

  • আজ সোমবার, ৩ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৭ মে, ২০২১ ৷

ইতালিতে ২৪ ঘন্টায় মৃত ৪৩৭ , সুস্থ ২৯৪৩

ital
❏ বৃহস্পতিবার, এপ্রিল ২৩, ২০২০ আন্তর্জাতিক

ইসমাইল হোসেন স্বপন, ইতালি প্রতিনিধি: কোভিড ১৯ করোনায় ইতালিতে ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৪৩৭ জনের। তবে এদিনে সর্বোচ্চ করোনা রোগী সুস্থ হয়েছেন।

করোনা ভাইরাসের প্রকোপে মৃত নগরীতে পরিণত হওয়া ইতালিতে এবার আশার আলো দেখছে সেখানকার মানুষ জন। দেশটিতে করোনা থেকে সুস্থ হয়ে ঘরে ফেরার সংখ্যা প্রতিদিনই বাড়ছে। গত ২৪ ঘন্টায় এখন পর্যন্ত সর্বোচ্চ সুস্থ হয়ে ঘরে ফিরেছে বলে জানিয়ে দেশটির সরকার।

বুধবার (২২ এপ্রিল) নিয়মিত প্রেস ব্রিফিংয়ে নাগরিক সুরক্ষা সংস্থার প্রধান অ্যাঞ্জেলো বোরেল্লি জানান,গত একদিনে ২ হাজার ৯৪৩ জন করোনা থেকে সুস্থ হয়েছেন। যা এখন পর্যন্ত ইতালিতে করোনা থেকে সর্বোচ্চ সুস্থ। এ নিয়ে করোনায় আক্রান্ত ৫৪ হাজার ৫৪৩ ব্যক্তি এখন পর্যন্ত সুস্থ হয়েছেন।

তিনি আরও জানান, গত ২৪ ঘন্টায় করোনায় প্রাণ হারিয়েছেন ৪৩৭ জন আর নতুন করে আক্রান্ত হয়েছে ৩ হাজার ৩৭০ ব্যক্তি। এনিয়ে ইতালিতে মৃত্যুর সংখ্যা ২৫ হাজার ৮৫ আর আক্রান্ত এক লাখ ৮৭ হাজার ৩২৭ জন।

বোরেল্লি বলেন, ইতালিতে করোনায় আক্রান্তের সংখ্যা কমতে শুরু করেছে। করোনা ঠেকাতে সরকার সব ধরণের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

করোনা ঠেকাতে ইতালিতে লকডাউনের সময় ৩ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। তবে এর আগে জরুরি কারণে কিছু কিছু এলাকায় লকডাউন তুলে নেওয়া হতে পারে।

ইতালির অর্থনীতিকে টিকিয়ে রাখার জন্য বিভিন্ন অঞ্চলের শিল্পগুলোকে চালু রাখার প্রয়োজন মনে করছে সরকার। সম্প্রতি কিছু এলাকায় কম জনবল নিয়ে শিল্প প্রতিষ্ঠান খোলার অনুমতি পেয়েছে। অনেকগুলো শহরে ৪০ শতাংশের বেশি কাজকর্ম শুরু হয়েছে বলে জানিয়েছেন ইতালির ভেনেটোর আঞ্চলিক গভর্নর লুকা জাইয়া।

এদিকে মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে ইতালির প্রধানমন্ত্রী জিউসেপ কোঁতে আগামী মাসের শুরুর দিকে এ জরুরি অবস্থা তুলে দেওয়া হতে পারে বলে জানিয়েছেন। ৪ মে সম্ভাব্য তারিখ হিসেবে নির্ধারণ করেছেন তিনি।