দেশে করোনা কেড়ে নিল আরও ৭ প্রাণ, নতুন একদিনে শনাক্ত ৪১৪

⏱ | বৃহস্পতিবার, এপ্রিল ২৩, ২০২০ 📁 Breaking News, ফিচার

রবিউল ইসলাম, সময়ের কণ্ঠস্বর- গত ২৪ ঘন্টায় দেশে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৭ জন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১২৭ জনে।

এছাড়া এই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন আরও ৪১৪ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ১৮৬ জনে। অন্যদিকে গত ২৪ ঘন্টায় নতুন করে সুস্থ হয়েছেন আরও ১৬ জন। ফলে মোট ১০৮ জন করোনা রোগী সুস্থ হলেন।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

অনলাইনে বুলেটিনে বিভিন্ন তথ্য উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। তিনি জানান, ২৪ ঘণ্টায় ২১টি প্রতিষ্ঠানে মোট ৩ হাজার ৯২১টি নমুনা সংগ্রহ করা হয়। নমুনা সংগ্রহের পরিমাণ আগের দিনের চেয়ে ২৮ শতাংশ বেশি। নমুনার মধ্যে ৩ হাজার ৪১৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে, যা আগের দিনের চেয়ে ১০ শতাংশ বেশি। আমরা এখন পর্যন্ত পরীক্ষা করেছি ৩৬ হাজার ৯০টি।

তিনি বলেন, মৃত ৭ জনের মধ্যে ৫ জন পুরুষ, বাকি ২ জন নারী। এদের সবাই ঢাকার বাসিন্দা।

ডা. নাসিমা সুলতানা আরও বলেন, একমাস আগে আজকের দিনে আক্রান্ত ছিল মাত্র ৬ জন। আজকে একমাস পর একইদিনে আক্রান্ত হয়েছেন ৪১৪ জন। আক্রান্তদের মধ্যে ৮৫.২৬ শতাংশই ঢাকা সিটি এবং ঢাকা বিভাগের।