🕓 সংবাদ শিরোনাম

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে চলছে দূরপাল্লার বাসশরীয়তপু‌রে কৃষিঋণ পেতে হয়রানি, ব্যাংকে দালাল চ‌ক্রের দৌরাত্ম্য চর‌মে!স্কটল্যান্ডের সংস‌দে প্রথম বাংলা‌দেশি এমপি নবীগঞ্জের ফয়ছল চৌধুরীসিলেটে চাহিদামতো ইফতারি না দেয়ায় অন্তঃসত্ত্বা গৃহবধূকে হত্যা!করোনাকালে কিন্ডারগার্টেন ও নন-এমপিও শিক্ষকদের করুণ দশা!ওয়ালটন স্মার্টফোনে ১০ হাজার টাকা পর্যন্ত ‘ঈদ সালামি’চাচীর পরকীয়ার কথা জেনে যাওয়ায় ভাতিজাকে নৃসংশ ভাবে খুনকেরাণীগঞ্জে দুই কিশোরীকে গণধর্ষণ, গ্রেপ্তার-৪চুয়াডাঙ্গায় পুলিশের উপর মাদক কারবারিদের হামলা: এস আইসহ আহত-৫রোজার মহিমায় মুগ্ধ হয়ে ভারতীয় তরুণীর ইসলাম গ্রহণ

  • আজ রবিবার,২৬ বৈশাখ, ১৪২৮ ৷ ৯ মে, ২০২১, সকাল ১১:০১

এক ইউপি সদস্যর পরিবারের ৭ জনের নামে রেশন কার্ড!

❏ বৃহস্পতিবার, এপ্রিল ২৩, ২০২০ স্পট লাইট

হারুন-অর-রশীদ,ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের সালথায় কামরুল পাটওয়ারী নামে এক ইউপি সদস্যর পরিবারের ৭ জনের নামে রেশন কার্ড করার অভিযোগ পাওয়া গেছে। ওই মেম্বার যদুনন্দী ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের দায়িত্বে রয়েছেন।

অনুসন্ধান করে ও বিভিন্ন সূত্রে পাওয়া তথ্য ঘেঁটে জানা যায়, মেম্বার কমরুলের করা রেশন কার্ডে যে নাম ও নম্বর সংযোজন করা হয় তারা হলেন,

৬৩৬ নং কার্ডধারী হলেন ইব্রাহিম পাটওয়ারী ওই মেম্বারের বড় ভাই
৬৩৯ ইমরান পাটওয়ারী বড় ভাই এর ছেলে
৬৫৩ তানজিলা বেগম ছোট ভাই এর বউ
৬৫৪ ইয়াদ মুন্সী মামাত ভাই
৬৬৫ রুমান পাটওয়ারী ছেলে
৬৬৬ মোছাঃ রুমী খানম মেয়ে
৬৭৯ জুবায়ের পাটওয়ারী চাচাত ভাই।

তালিকার কথা স্বীকার করে মেম্বার কামরুল পাটওয়ারী বলেন, এরা সবাই গরীব মানুষ। তাই তাদের নাম তালিকায় দিয়েছি। আপনি খোঁজ নিয়ে দেখেন।

নিজেদের মধ্যে এতোগুলো কার্ড দেওয়া যায় কি-না এ প্রশ্নের জবাবে তিনি বলেন, না এভাবে কার্ড করা যায়না, আপনারা যেটা ভালো মনে হয় করেন।

ছেলের নাম কেন দিয়েছেন এ প্রশ্নের জবাবে ওই মেম্বার বলেন, ছেলেটা ভিন্ন (আলাদা) খায়। কাজ-কর্ম নেই বেকার তাই ওর নামটি দিয়েছি।

এব্যাপারের যদুনন্দী ইউনিয়নের চেয়ারম্যান মো: আবুল খায়ের মুন্সী বলেন, আসলেই এটা করা ঠিক হয়নি। তবে এব্যাপারে ওই মেম্বারের বিরুদ্ধে আমার কাছে এলাকা থেকে আপত্তি দিলে আমি ইউএনও স্যারকে ব্যবস্থা নিতে জানাবো। তিনি বলেন, রেশনের ব্যাপারে উপজেলায় একটি কমিটি গঠন করা হয়েছে তারাই যাচাই-বাছাই করে অনুমোদন দিয়েছে।

সালথা উপজেলার ইউএনও মোহাম্মদ হাসিব সরকার বলেন, আমিও এব্যাপারে কিছু তথ্য পেয়েছি। বিষয়টি যাচাই-বাছাই করে ব্যবস্থা নেওয়া হবে।