চুয়াডাঙ্গায় একদিনে নার্স ও শিশুসহ ৬ জন করোনায় আক্রান্ত, জেলা লকডাউন

৯:৫৩ অপরাহ্ন | বৃহস্পতিবার, এপ্রিল ২৩, ২০২০ খুলনা, দেশের খবর

শাসুজ্জোহা পলাশ, চুয়াডাঙ্গা প্রতি‌নি‌ধি- চুয়াডাঙ্গায় একদিনে এক সি‌নিয়ার স্টাফ নার্স ও শিশুসহ ছয়জন করােনা শনাক্ত হওয়ায় জেলাজু‌ড়ে লকডাউন ঘোষনা ক‌রে‌ গণ‌বিজ্ঞ‌প্তি জা‌রি ক‌রে‌ছেন জেলা প্রশাসক মাে . নজরুল ইসলাম সরকার।

বৃহস্প‌তিবার (২৩ এপ্রিল) সন্ধ্যা ছয়টা থেকেই এই ঘােষণা কার্যকর হয়েছে। করােনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি মােকাবিলায় চুয়াডাঙ্গা জেলাকে লকডাউন ঘােষণা করা হয়েছে ব‌লে জানান জেলা প্রশাসক।

এর আগে বৃহস্পতিবার সকা‌লে চুয়াডাঙ্গা সি‌ভিল সার্জন ‌এএসএম মারুফ হাসান এক‌দি‌নে ৬ জন ক‌রোনা আক্রান্ত রোগীর নাম প‌রিচয় প্রকাশ কর‌লে এ‌দিন দুপুরে জেলা‌কে লকডাউ‌নের এই ঘােষণা দেন জেলা প্রশাসক মাে . নজরুল ইসলাম সরকার।

জেলা প্রশাসক বলেন, গত ১৬ মার্চ প্রথম একজন করােনা শনাক্ত হলে তাঁকে আইসােলেশনে নিয়ে চিকিৎসা দিয়ে সুস্থ করা হয়। সম্মিলিতভাবে সকলের প্রচেষ্টায় চুয়াডাঙ্গা জেলাকে এত দিন করােনা ঝুঁকিমুক্ত রেখেছি। কিন্তু আজ একদিনে ছয়জন করােনা শনাক্ত হওয়ায় পরিবর্তিত পরিস্থিতিতে লকডাউন ঘােষণা করতে হচ্ছে।

এ বিষয়ে জেলা প্রশাসনের ঘো‌ষিত গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, লকডাউন চলাকালে চুয়াডাঙ্গা জেলার সঙ্গে পার্শ্ববর্তী জেলার সকল সীমান্ত এবং আন্তঃউপজেলা সীমান্তগুলােতে যানবাহন এবং ‘মানুষের চলাচল নিষিদ্ধ করা হলাে। লকডাউন চলাকা‌লিন সময় `কেউ ঢুকতে ও বের হতে পারবেন না`।

তবে জরুরি পরিষেবায় নিয়ােজিত যানবাহন যেমন- রােগীবাহী গাড়ি, ওষুধ ও পণ্যবাহী গাড়ি, কৃষিপণ্য ও নিত্য প্রয়ােজনীয় দ্রব্য পরিবহনের গা‌ড়ি লকডাউন ঘোষণার আওতামুক্ত থাক‌বে।