করোনা আক্রান্ত ডা. মাসুদকে ঢাকায় আনছে বিমান বাহিনীর হেলিকপ্টার

docc
❏ বৃহস্পতিবার, এপ্রিল ২৩, ২০২০ খুলনা

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ করোনা ভাইরাসে আক্রান্ত খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ইউরোলজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. মাসুদ আহমেদের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে ঢাকায় আনা হচ্ছে। গত ১৮ এপ্রিল তার শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) রাতে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) জানিয়েছে, বিমান বাহিনীর একটি হেলিকপ্টারে তাকে ঢাকায় আনা হচ্ছে।

জানা গেছে, করোনাভাইরাস বিস্তারের মধ্যে রোগীদের চিকিৎসাসেবা দিয়ে যাচ্ছিলেন ডা. মাসুদ আহমেদ। এরই মধ্যে করোনায় আক্রান্ত হলেন তিনি। গত ১৮ এপ্রিল তারসহ খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ৯৬টি নমুনার পরীক্ষা করা হয়। যার মধ্যে একমাত্র করোনা শনাক্ত হওয়া রোগী মাসুদ আহমেদ। খুলনা জেলায় তিনিই প্রথম করোনা শনাক্ত হওয়া চিকিৎসক। তার শরীরে করোনা উপসর্গ দেখা দিলে তাকে আইসোলেশনে নেয়া হয়।

উল্লেখ্য ডা. মাসুদ আহমেদ জাতীয় দলের ক্রিকেটার এবং নড়াইল-২ আসনের এমপি মাশরাফী বিন মুর্তজার নানির খালাতো ভাই।

এর আগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের সেবা দিতে গিয়ে প্রাণ দিয়েছেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দিন।

গত ৫ এপ্রিল ওই চিকিৎসকের শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়। ৭ এপ্রিল রাতে তার শারীরিক অবস্থার অবনতি হলে আশঙ্কাজনক অবস্থায় বাসা থেকে ওই চিকিৎসককে সিলেটের শহীদ শামসুদ্দিন হাসপাতালের আইসোলেশন সেন্টারে নেয়া হয়। অবস্থার আরও অবনতি হলে ৮ এপ্রিল ঢাকায় পাঠানো হয় তাকে। সাতদিন চিকিৎসাধীন থাকার পর ১৫ এপ্রিল ভোরে মারা যান ডা. মঈন।