ইতালিতে আজও প্রাণ হারালেন ৪৬৪ জন, সুস্থ ৩ হাজার ৩৩

italy
❏ শুক্রবার, এপ্রিল ২৪, ২০২০ আন্তর্জাতিক

ইসমাইল হোসেন স্বপন, ইতালি: প্রাণঘাতী করোনাভাইরাসে বিপর্যস্ত ইতালি। দেশটিতে গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন আরও ৪৬৪ জন। এ নিয়ে ইতালিতে করোনায় মৃতের সংখ্যা ২৫ হাজার ছাড়িয়ে গেছে। তবে দেশটিতে আক্রান্ত ও মৃতের সংখ্যা কমে বাড়ছে সুস্থ হয়ে ঘরে ফেরার সংখ্যা।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) নিয়মিত প্রেস ব্রিফিংয়ে নাগরিক সুরক্ষা সংস্থার প্রধান অ্যাঞ্জেলো বোরেল্লি জানান, গত ২৪ ঘন্টায় করোনায় প্রাণ হারিয়েছেন ৪৬৪ জন আর নতুন করে আক্রান্ত হয়েছে ২ হাজার ৬৪৬ ব্যক্তি। এনিয়ে ইতালিতে মৃত্যুর সংখ্যা ২৫ হাজার ৫৪৯ আর আক্রান্ত এক লাখ ৮৯ হাজার ৯৭৩ জন।

তিনি আরও জানান, গত একদিনে ৩ হাজার ৩৩ জন করোনা থেকে সুস্থ হয়েছেন। যা এখন পর্যন্ত ইতালিতে করোনা থেকে সর্বোচ্চ সুস্থ হয়ে ঘরে ফেরা। এ নিয়ে করোনায় আক্রান্ত ৫৭ হাজার ৫৭৬ ব্যক্তি এখন পর্যন্ত সুস্থ হয়েছেন।

করোনা ঠেকাতে সরকার সব ধরণের চেষ্টা চালিয়ে যাচ্ছে। করোনা ঠেকাতে ইতালিতে লকডাউনের সময় ৩ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। তবে এর আগে জরুরি কারণে কিছু কিছু এলাকায় লকডাউন তুলে নেওয়া হতে পারে।

ইতালির অর্থনীতিকে টিকিয়ে রাখার জন্য বিভিন্ন অঞ্চলের শিল্পগুলোকে চালু রাখার প্রয়োজন মনে করছে সরকার। সম্প্রতি কিছু এলাকায় কম জনবল নিয়ে শিল্প প্রতিষ্ঠান খোলার অনুমতি পেয়েছে। অনেকগুলো শহরে ৪০ শতাংশের বেশি কাজকর্ম শুরু হয়েছে বলে জানিয়েছেন ইতালির ভেনেটোর আঞ্চলিক গভর্নর লুকা জাইয়া।