🕓 সংবাদ শিরোনাম

ফ্রান্সের জাতীয় দলে ফিরছেন ”বেনজেমা”কর্ণফুলী থানার পাশেই ছুরিকাঘাতে যুবক খুন সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা করায়  ‘মিডিয়া এডুকেটরস নেটওয়ার্ক’ এর প্রতিবাদসাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও গ্রেফতারের প্রতিবাদে আমিরাতে সাংবাদিকদের প্রতিবাদ সভাকক্সবাজারে বিপুল সিগারেটসহ ৩ যুবক আটকরোজিনার সঙ্গে যারা অন্যায় করেছে, তাঁদের জেলে পাঠান: ডা. জাফরুল্লাহকেরানীগঞ্জে ফ্ল্যাট থেকে যুবতীর অর্ধগলিত মরদেহ উদ্ধারপাটগ্রাম সীমান্তে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে নারী ও শিশুসহ ২৪জন আটকসাংবাদিকদের ভয় দেখিয়ে সরকার গণমাধ্যমের কণ্ঠরোধ করতে চায়: ভিপি নুরসাংবাদিকদের বিরুদ্ধে মামলা নয়, দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিন: হানিফ

  • আজ বুধবার, ৫ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৯ মে, ২০২১ ৷

টাঙ্গাইলে চাল কেলেঙ্কারির ঘটনায় আওয়ামী লীগ নেতা বহিষ্কার

awa
❏ শুক্রবার, এপ্রিল ২৪, ২০২০ ঢাকা

মোল্লা তোফাজ্জল, টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইলের সখিপুরে হতদরিদ্রদের ১০ টাকা কেজি মূল্যের খাদ্যবান্ধব কর্মসূচির চাল আত্মসাৎকারী ডিলার আওয়ামী লীগ নেতা এসএম ইবৃাহীমকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. কুতুব উদ্দিন ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান শওকত শিকদার এ তথ্য মোবাইল ফোনে নিশ্চিত করেন।

মোবাইল ফোনে পৃথক বিবৃতিতে বলেন, অসহায় গরিব হতদরিদ্র ও নিম্ন আয়ের মানুষের জন্য সরকারের বিশেষ প্রকল্প ১০ টাকা কেজি মূল্যের ‘খাদ্যবান্ধব কর্মসূচি’র চাল আত্মসাৎ ও নানা অপকর্মে লিপ্ত থেকে আওয়ামী লীগের মান ও ভাবমূর্তি ক্ষুন্ন করায় তাকে উপজেলা আওয়ামী লীগের সদস্য পদ থেকে বহিষ্কার করার সিদ্ধান্ত নেওয়া হয়। বৈশ্বিক মহামারি দুর্যোগের মূহুর্তে সাধারণ মানুষের পাশে না দাঁড়িয়ে সে অসহায় ও গরিবদের চাল চুরি করেছে। একজন চাল চোর খেতাবধারী লোক কখনও আওয়ামী লীগের মতো ঐতিহাসিক রাজনৈতিক দলের সদস্য থাকতে পারে না।

এ বিষয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও টাঙ্গাইল-৮ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম বলেন, গরিবের চাল আত্মসাৎকারী, চাল চোর খ্যাত ব্যক্তি আওয়ামী লীগের সদস্য থাকতে পারে না। সময়োপযোগী দ্রুত এ সিদ্ধান্ত নেওয়ার জন্য তিনি উপজেলা আওয়ামী লীগের সকল সদস্যকে ধন্যবাদ জানান।

এসএম ইব্রাহীম উপজেলার বহুরিয়া ইউনিয়নের ভাতকুড়াচালা বাজার বিক্রয়কেন্দ্রের ১০ টাকা মূল্যের খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার। গত মঙ্গলবার রাতে খাদ্যবান্ধব কর্মসূচির ১২ বস্তা চাল উদ্ধার করেছে টাঙ্গাইল ডিবি পুলিশ। উপজেলার বহুরিয়া ইউনিয়নের চতলবাইদ ভাতকুড়াচালা গ্রামের দুইটি বাড়ি থেকে ওই ১২ বস্তা চাউল উদ্ধার করা হয়। অভিযানের খবর পেয়ে ডিলার এসএম ইব্রাহীম এলাকা ছেড়ে পালিয়ে যায়। এ সময় বাড়ির মালিক হাসেন মিয়া (২৭) ও ঠান্ডু মিয়াকে (৪৫) আটক করা হয়। ডিবি পুলিশ অভিযান চালিয়ে হাসেন মিয়ার বাড়ি থেকে সাত বস্তা ও ঠান্ডু মিয়ার বাড়ি থেকে পাঁচ বস্তা চাল উদ্ধার করে।

টাঙ্গাইল ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল কুমার দত্ত বলেন, চাল উদ্ধারের ঘটনায় হাসান ও ঠান্ডু নামের দুই ব্যক্তিকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। ডিলার এসএম ইব্রাহিমসহ তিন জনের নামে ডিবি পুলিশের পক্ষ থেকে মামলা করা হয়েছে।