বুড়িমারী সীমান্তে বিএসএফের বুলেটে বিজিবি সদস্যসহ ৪ জন আহত

❏ শুক্রবার, এপ্রিল ২৪, ২০২০ রংপুর
BGB

মোঃ ইউনুস আলী, লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় বুড়িমারী সীমান্তে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ) এর ছোঁড়া রাবার বুলেটে এক বিজিবি সদস্য ও স্থানীয় ৩ ব্যক্তি আহত হয়েছেন।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) বিকেল ৫টার দিকে বুড়িমারীর ভারতীয় চ্যাংড়াবান্ধা ক্যাম্প ৮৪২/২ এস পিলার সীমান্তে বাংলাদেশের অভ্যন্তরে বিএসএফের ছোঁড়া রাবার বুলেটে এই ঘটনাটি ঘটে।

বুড়িমারী স্থলবন্দর বিজিবি ক্যাম্প ও স্থানীয় সূত্রে জানা গেছে, বুড়িমারী স্থলবন্দরে অবস্থান করা একজন মানসিক প্রতিবন্ধী সীমান্ত এলাকায় ঘোরাফেরা করলে বিএসএফ নো ম্যান্স ল্যান্ড অতিক্রম করে ঐ ব্যক্তিকে লক্ষ্য করে রাবার বুলেট ছুঁড়ে। বুলেট ছোঁড়ার বিষয়টি বুড়িমারী স্থলবন্দর ক্যাম্প সদস্যদের কর্ণগোচর হলে সদস্যরা সীমান্ত অভিমুখে এগিয়ে যায়। এতে খোকন (৩০) নামের এক বিজিবি সদস্য ও স্থানীয় আমিনুরের ছেলে আলিফ (১৮), জোবেদুল ইসলামের ছেলে খোরশেদ আলম (২৫) ও আব্দুল আজিজ (পেড্ডু) (২৮) আহত হয়। আহতরা বুড়িমারী ইউনিয়নের ২ নং ওয়ার্ডের মুগলিবাড়ি তাঁতিপাড়া গ্রামের বাসিন্দা

বুড়িমারী ইউনিয়ন পরিষদের ২ নং ওয়ার্ড সদস্য নূর ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বিএসএফ কিছু না বুঝেই রাবার বুলেট ছোঁড়ে। এতে সাধারণ মানুষ আতংকিত হয়ে ছোটাছুটি শুরু করলে স্থানীয় ৩ জন তরুণ বিএসএফের ছোঁড়া রাবার বুলেটে আহত হয়।

বুড়িমারী স্থলবন্দর ক্যাম্প কমান্ডার ওমর ফারুক বিএসএফের ছোঁড়া রাবার বুলেটে একজন বিজিবি সদস্য ও ৩ জন স্থানীয় ব্যক্তির আহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। এ ঘটনায় ঐ এলাকায় আতংক বিরাজ করছে।