• আজ রবিবার,২৬ বৈশাখ, ১৪২৮ ৷ ৯ মে, ২০২১, রাত ৯:৪১

ভোলায় প্রথম করোনা রোগী শনাক্ত, আক্রান্ত শিশুসহ ২ জন

❏ শুক্রবার, এপ্রিল ২৪, ২০২০ দেশের খবর, বরিশাল

এস আই মুকুল, নিজস্ব প্রতিবেদক- দ্বীপ জেলা ভোলায় এই প্রথম করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত দুইজন রোগী শনাক্ত হয়েছে। আক্রান্তদের একজন সাড়ে ৮ বছরের কন্যা শিশু।

বৃহস্পতিবার ভোলার সিভিল সার্জন রতন কুমার ঢালী এ তথ্য নিশ্চিত করেছেন।

আক্রান্ত শিশুটির বাড়ি জেলার বোরহানউদ্দিন উপজেলার কাচিয়া ইউনিয়নে। আক্রান্ত অপরজন ২২ বছরের এক যুবক, তার বাড়ি মনপুরা উপজেলার দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের।

মনপুরা উপজেলা স্বাস্থ্য কর্মকর্ত ডাক্তার মাহমুদুর রশিদ জানান, করোনা আক্রান্ত যুবকের শরীরে কোন উপসর্গ ছিলো না। তবে সে ঢাকা থেকে এসেছেন, জানার পর সন্দেহবশত তার নমুনা সংগ্রহ করে বরিশাল পাঠানো হয়েছিল। ওই যুবক পেশায় একজন হোটেল শ্রমিক। তাকে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রাখার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

এদিকে, বোরহানউদ্দিন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা জানান, কাচিয়া ইউনিয়নের আক্রান্ত শিশুটির জ্বর, সর্দি, কাশির উপসর্গ নিয়ে দুই দিন আগে হাসপাতালে আসলে তার নমুনা সংগ্রহ করা হয়। বর্তমানে তার হালকা জ্বর রয়েছে। প্রাথমিকভাবে তাকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

অন্যদিকে, সিভিল সার্জন অফিস সুত্র জানায়, বুধবার ভোলা থেকে ১১ জনের নমুনা সংগ্রহ করে বরিশাল পাঠানো হয়েছিল। তাদের মধ্য থেকে ২ জনের পজেটিভ রিপোর্ট পাওয়া গেছে।

গত ১লা এপ্রিল থেকে এ পর্যন্ত ভোলা থেকে মোট ২৫৫ জনের নমুনা নমুনা সংগ্রহ করে ঢাকা ও বরিশালে পাঠানো হয়েছিল। এদের মধ্যে ২২৩ জনের রিপোর্ট পাওয়া গেছে। যাদের মধ্যে দুইজন করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।