🕓 সংবাদ শিরোনাম

কর্মস্থলে ফিরতে গাদাগাদি করে রাজধানীমুখী লাখো মানুষশেরপুরে পৃথক ঘটনায় একদিনে ৭ জনের মৃত্যুএক বিয়ে করে দ্বিতীয় বিয়ের জন্যে বড়যাত্রীসহ খুলনা গেল যুবক!আমার মৃত্যুর জন্য রনি দায়ী! চিরকুট লিখে স্কুল ছাত্রীর আত্মহত্যাইসরাইলীয় আগ্রাসনের  বিরুদ্ধে ইসলামী বিশ্বের নিন্দার নেতৃত্বে সৌদি আরবত্রিশালে সড়ক দূর্ঘটনায় ৩ জনের মৃত্যুতে নিহতের বাড়ীতে চলছে শোকের মাতমকলাপাড়ায় এক সন্তানের জননীর মরদেহ উদ্ধারটাঙ্গাইলে কৃষক শুকুর মাহমুদ হত্যা মামলায় গ্রেফতার-১ফরিদপুরে নানা আয়োজনে প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিতজামালপুরে ঘর মেরামতের সময় বিদ্যুৎস্পৃষ্টে তিন জনের মৃত্যু

  • আজ সোমবার, ৩ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৭ মে, ২০২১ ৷

শরীরে জীবাণুনাশক ঢুকিয়ে করোনা চিকিৎসাঃ তীব্র সমালোচনার মুখে ট্রাম্প

trump
❏ শুক্রবার, এপ্রিল ২৪, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ করোনাভাইরাসের চিকিৎসার কার্যকর পদ্ধতি উদ্ভাবনের জন্য বিজ্ঞানীদের মরিয়া প্রচেষ্টার মধ্যে এক উদ্ভট পরামর্শ দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এই ভাইরাসে আক্রান্তদের শরীরে জীবাণুনাশক প্রবেশ করিয়ে চিকিৎসা করা যায় কিনা গবেষকদের তা খতিয়ে দেখার পরামর্শ দিয়েছেন তিনি। এতে ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন ট্রাম্প।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) হোয়াইট হাউসে করোনাভাইরাসের টাস্ক ফোর্সের বিবৃতিকালে করোনাভাইরাস কী ধরনের প্রভাব ফেলছে সেসব ব্যাপারে আলোচনা হয়। আবহাওয়ার কারণে বিশ্বের বিভিন্ন স্থানে করোনাভাইরাসের প্রভাব কেমন পড়ছে, সেসব বিষয়েও আলোচনার সময় ট্রাম্প এ কথা বলেন।

ট্রাম্পের পরামর্শের সমালোচনা করেছেন চিকিৎসকরা। তারা বলছেন, এ ভাইরাসকে শরীরের ভেতরে ধ্বংস করতে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জীবাণুনাশক পুশ করার যে পরামর্শ দিয়েছেন; তাতে মানুষের মৃত্যুর ঝুঁকি বৃদ্ধি পাবে। এমনকি জীবাণুনাশক পুশ করা হলেও তা ভাইরাস পর্যন্ত পৌঁছাবে না। একইভাবে শরীরে এই ভাইরাস ঢুকে পরার পর ত্বকের ওপর অতিবেগুনী রশ্মি প্রয়োগ করা হলেও তাতে কোনো কাজ হবে না।

উল্লেখ্য, মার্কিন যুক্তরাষ্ট্রে প্রাণঘাতি এ ভাইরাসে এখন পর্যন্ত অর্ধ লক্ষাধিক মানুষ প্রাণ হারিয়েছেন। আক্রান্ত হয়েছেন ৮ লাখ ৮৬ হাজার ৭০৯ জন।