🕓 সংবাদ শিরোনাম
  • আজ মঙ্গলবার, ৪ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৮ মে, ২০২১ ৷

গভীর রাতে নিজেদের রেশন কর্মহীনদের বাড়িতে পৌঁছে দিচ্ছেন সেনাসদস্যরা


❏ শনিবার, এপ্রিল ২৫, ২০২০ খুলনা, দেশের খবর

সময়ের কণ্ঠস্বর, যশোর- প্রাণঘাতী করোনাভাইসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে বিপাকে দুস্থ, দিনমজুর ও সাধারণ আয়ের মানুষজন। এমতাবস্থায় এ সব মানুষের পাশে দাঁড়িয়েছেন সেনাবাহিনীর যশোর ৫৫ পদাতিক ডিভিশনের সদস্যরা। নিজেদের রেশন বাঁচিয়ে অসহায় নিম্নবিত্ত পরিবারের মাঝে এই খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছেন তারা।

যশোর শহর থেকে ১৫ কিলোমিটার দূরের প্রত্যন্ত গ্রাম হৈবৎপুর ইউনিয়নের বেনেয়ালি গ্রামের কয়েকশ’পরিবারের বাড়িতে খাদ্যসামগ্রী পৌঁছে দেন সেনা সদস্যরা।

শুক্রবার (২৪ এপ্রিল) রাতের আঁধারে করোনার প্রভাবে কর্মহীন হয়ে পড়া এসব পরিবারের বাড়িতে গিয়ে চাল-ডাল-তেলসহ অন্যান্য সামগ্রী দেয়া হয়। এদিন রাতে তুমুল বৃষ্টিতে ভিজেও মানবিক এই কর্মসূচি চালিয়েছেন তারা।

বেনেয়ালি গ্রামের বাসিন্দা আব্দুল খালেক পেশায় রংমিস্ত্রি জানান, একমাসের অধিকসময় কাজ নেই, কাছে টাকাও নেই। কিন্তু মানুষের কাছে হাত পাতাও তার জন্য কঠিন কাজ। ফলে স্ত্রী-সন্তান নিয়ে কষ্টে দিন কাটছিল। এমন পরিস্থিতিতে সেনাবাহিনীর এই সহায়তা তাদের জন্য অনেক বড় পাওয়া।

যশোর ৫৫ পদাতিক ডিভিশনের কর্মকর্তা লে. কর্নেল নেয়ামুল হক জানান, করোনার প্রভাবে কর্মহীন হয়ে পড়া মানুষেরা যেন অভূক্ত না থাকে, সেজন্যই সেনাবাহিনী এ উদ্যোগ নিয়েছে। এখনো খাদ্য সহায়তার তালিকায় আসেননি গ্রামাঞ্চলের এমন পরিবারকে চিহ্নিত করে পৌঁছে দেয়া হচ্ছে খাদ্যসামগ্রী। সামাজিক দুরত্ব নিশ্চিত করতে রাতে খাদ্যসামগ্রী বিতরণের কৌশল নেয়া হয়েছে।

তিনি আরো জানান, এ মাসের প্রথম থেকেই খাদ্যসামগ্রী বিতরণের কাজ শুরু হয়েছে। প্রতি সপ্তাহে একহাজার পরিবারকে এই সহায়তা দিচ্ছেন। সেনাসদস্যদের রেশন ও কর্মকর্তাদের আর্থিক সহায়তায় চলমান এ খাদ্য সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত।